বুধবার , এপ্রিল ১৭ ২০২৪
Home / জাতীয় / ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন **

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন **

“ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল”র ভিত্তিপ্রস্তর স্থাপন ও ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৬ষ্ঠ ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার  দুপুরে রাজধানীর মহাখালী ’ ইউনিভার্সেল মেডিকেল কলেজ ক্যাম্পাসে (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতালের একটি চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান)’র এমবিবিএস ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

পাশাপাশি ৫০০ শয্যা বিশিষ্ট সুপার স্পেশালিটি হাসপাতাল “ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল”র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র পরিচালক প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহার এর দিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। সেইসাথে ৫০০ শয্যা বিশিষ্ট সুপার স্পেশালিটি হাসপাতাল ‘ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল’ এর ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে, সমগ্র দেশের জনগণ মান সম্মত চিকিৎসা সেবা পাবে বলে আমার বিশ্বাস।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর চিকিৎসা অনুষদের ডীন ডাঃ শাহরিয়ার নবী (শাকিল) এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফাতেমা পারভীন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

নবীন বরণ ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরন ও উপস্থিত সকলকে আপ্যায়নের মধ্য দিতে অনুষ্ঠানের সমাপ্তি হয়। ডা. শারমিন সালাম ও ডাঃ মিথিলা কর্মকার যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *