শুক্রবার , নভেম্বর ২৫ ২০২২
Home / জাতীয় / মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করলেন মোস্তাফা জব্বার **

মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করলেন মোস্তাফা জব্বার **

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে গতকাল শুক্রবার ঢাকার জিপিওতে ডাক অধিদপ্তরে পায়রা ও বেলুন উড়িয়ে এবং ডাক অধিদপ্তরের দুই ফটকে দুটি আধুনিক ডিসপ্লের পর্দা উন্মোচনের মাধ্যমে মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ মুজিব শত বর্ষের শত কর্মসূচি পালন করবে, আজ একটির যাত্রা শুরু হলো। তিনি বলেন, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে শ্রদ্ধা জানাবে, তা তাঁর প্রাপ্য। বঙ্গবন্ধু সাধারণ মানুষের কল্যাণ ও দুঃখ ঘোচানোর জন্য কাজ করেছেন। কিন্তু দুর্ভাগ্য আমাদের, তাঁকে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করা হয়েছে।   ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ডাক বিভাগও দ্রুত আধুনিকায়ন হচ্ছে। শতবর্ষী ডাক বিভাগের ডিজিটাল লেনদেন “নগদ” ও ডাক বিভাগের আয়োজনে জিপিওতে মুজিব বর্ষের ক্ষণগণনার অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান বলেন, মুজিব বর্ষে আমরা অনেক অনুষ্ঠান করব, এসব অনুষ্ঠানের বেশির ভাগ করবে ডাক বিভাগ। তিনি বলেন, এসব অনুষ্ঠানের পাশাপাশি নিজের কাজটা যদি আমরা নিষ্ঠার সাথে করি এবং মানুষের কল্যাণে কাজ করি, তাহলে মুজিব বর্ষকে সফল করা সম্ভব হবে। বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র আলোচনা সভার শুরুতে সূচনা বক্তব্য দেন। এ সময় ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About admin

Check Also

বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কিত জ্ঞান-বিজ্ঞানের নিবিড় চর্চা এবং আর্থ-সামাজিক উন্নয়নে ও জাতিরাষ্ট্র …

হজ-ওমরা সম্মেলন ও মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাজধানীতে প্রথম জাতীয় হজ ও ওমরা ব্যবস্থাপনা সম্মেলন-২০২২ এবং …

হজযাত্রীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

হজযাত্রীদের সঙ্গে কোনো এজেন্সি প্রতারণা বা হয়রানি করলে সে এজেন্সির বিরুদ্ধে বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *