শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / প্রত্যাহার চেয়ে আইনজীবীদের সংবাদ সম্মেলন **

প্রত্যাহার চেয়ে আইনজীবীদের সংবাদ সম্মেলন **

আল আমিন খান লিমন ,বিশেষ প্রতিনিধিঃ
রোববার (১২ জানুয়ারি) দুপুরে অ্যাডভোকেট এটি এম এনামুল হক চৌধুরী চাঁদ মিলনায়তনে কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির আয়োজনে নিরাপরাধ ব্যক্তিকে বেআইনিভাবে জেলহাজতে পাঠানো, বিচারপ্রার্থীসহ আইনজীবীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, স্বেচ্ছাচারিতা, অবিচারকসুলভ আচরণ এবং অনৈতিক ও বেআইনি কার্যকলাপের অভিযোগে কুড়িগ্রাম জেলা ও যুগ্ম দায়রা জজ মোঃ তারিখ হোসেনের এজলাস বর্জন করে তার প্রত্যাহার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কুড়িগ্রাম জেলার আইনজীবীরা।
কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইয়াসিন আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফখরুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট আলতাফ হোসেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী সুজিৎ চক্রবর্তী, অ্যাডভোকেট তারিকুর রহমান তারিকসহ অন্য আইনজীবীরা।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জমিজমা সংক্রান্ত একটি দেওয়ানি মামলায় বাদী ও বিবাদী আদালতের বাইরে সমঝোতা করার পর বাদী নার্গিস হক মামলা প্রতাহারের আবেদন করেন। কিন্তু বিচারক বাদীর আবেদন আমলে না নিয়ে বেআইনিভাবে বিবাদী আসাদুর জামান সবুজ ও তার মা আসমা বেগমকে জেল হাজতে পাঠান। যা দেওয়ানি মামলায় ওই বিচারকের সম্পূর্ণ এখতিয়ারের বাইরে।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ওই বিচারক তার আদালতের বেঞ্চ সহকারীকে বাদী করে উক্ত দুই বিবাদীর বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় একটি এজাহার দাখিল করেন যা আইনসম্মত নয়। এ অবস্থায় জেলা ও যুগ্ম দায়রা জজ মো. তারিখ হোসেন বিচারিক কাজ পরিচালনার নৈতিক যোগ্যতা হারিয়েছেন।
সংবাদ সম্মেলনে আইনজীবীরা জানান, বেআইনী ভাবে ওই দুই বিবাদীকে জেলহাজতে পাঠানোর পর জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ফখরুল ইসলাম এবং সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আমজাদ হোসেন ওই বিচারকের চেম্বারে দেখা করতে গেলে তিনি তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *