বৃহস্পতিবার , আগস্ট ৪ ২০২২
Home / সারা দেশ / ইউএনও-ওসির প্রত্যাহারের দাবীতে সাংবাদিকদের মানববন্ধন**

ইউএনও-ওসির প্রত্যাহারের দাবীতে সাংবাদিকদের মানববন্ধন**

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা ও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামীকে প্রত্যাহারে আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

সংবাদ প্রকাশের জেরে আখাউড়ার দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেয়া হয়।

আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে জেএসসি পরীক্ষায় শিক্ষকদের সহায়তায় নকল এবং অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে দৈনিক যায়যায়দিনের আখাউড়া প্রতিনিধি হান্নান খাদেম ও দৈনিক যুগান্তরের মহিউদ্দিন মিশুর বিরুদ্ধে গত বছরের ৯ ডিসেম্বর মামলা করেন আখাউড়া উপজেলার মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল।

ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম। এতে বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আরজু ও সৈয়দ মোহাম্মদ আকরাম, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, জ্যেষ্ঠ সাংবাদিক আবদুন নূর, জাবেদ রহিম বিজন, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরাই সাংবাদিকদের কাজ। আখাউড়ার দুই সাংবাদিকও সেই অসঙ্গতিই তুলে ধরেছেন। আখাউড়ায় এখন সাংবাদিকতা করার কোনো সুষ্ঠু পরিবেশ নেই। মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের দমিয়ে রাখার চেষ্টা করছেন প্রভাবশালীরা। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যহারের দাবি জানাচ্ছি আমরা। ইউএনও তাহমিনা আক্তার রেইনা এবং ওসি রসুল আহমদ নিজামীর ছলচাতুরির কারণে সাংবাদিকদের এখন পালিয়ে বেড়াতে হচ্ছে। তাদেরকে আখাউড়া থেকে প্রত্যাহার না করা হলে সাংবাদিকরা দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

About admin

Check Also

বাসচাপায় প্রাণ গেলো ৫ জনের

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বাসচাপায় অটোরিকশাচালকসহ পাঁচ জন নিহত হয়েছেন। শনিবার (৩০ জুলাই) রাত ১১টায় উপজেলার …

পরিকল্পনাও উন্নয়ন উইং পরিচালকের কাউনিয়ায় জেমস রিফ্রেসাস প্রশিক্ষণ কর্মশালা ও শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকেঃ জয়েন অ্যাকশন ফর নিউট্রিশন আউট কাম (জানো) প্রকল্পের সহযোগিতায় …

কাউনিয়ায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকেঃ কাউনিয়ার তিস্তার সেতুর সন্নিকটে গত বৃহস্পতিবার রাতে ট্রাকের চাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *