মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
Home / সারা দেশ / দর্শনা সীমান্তে নেই করোনা ভাইরাসের সতর্কতা

দর্শনা সীমান্তে নেই করোনা ভাইরাসের সতর্কতা

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্ত চেকপোস্টে করোনা ভাইরাস শনাক্তকরণে কোনো সতর্ক ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানা গেছে।

জানুয়ারির প্রথম থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশে প্রবেশ করেছে ২৫ জন ইউরোপীয় নাগরিক। এসব যাত্রীদের কোনোভাবেই স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়নি।

এছাড়াও এ সীমান্ত চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী প্রায় ২ হাজার যাত্রী যাতায়াত করে। এদের কাউকে করোনা ভাইরাস সম্পর্কে কোনো ধারণাও দেওয়া হচ্ছে না।

বাংলাদেশের অন্যান্য বন্দরে করোনা ভাইরাস শনাক্তকরণে সতর্কবার্তা প্রদান করা হলেও দর্শনা বন্দরে এখন পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে কোনো বার্তা পৌঁছায়নি। এ নিয়ে বন্দর এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, জানুয়ারির প্রথম দিকে চীন দেশে ব্যাপক হারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এ নিয়ে দেশ-বিদেশের বন্দরে ব্যাপক সতর্কবার্তা প্রদান করা হয়। বাংলাদেশের বিমানবন্দর, সীমান্ত চেকপোস্টে সতর্কবার্তা প্রদান করা হলেও এখন পর্যন্ত চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে স্বাস্থ্য বিভাগ থেকে কোনো ধরনের সতর্কবার্তা দেওয়া হয়নি।

চলতি মাসে এ চেকপোস্ট দিয়ে আমেরিকা, ফ্রান্স, ইতালি, রাশিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি ও ইংল্যান্ডের ২৫ জন নাগরিক যাতায়াত করেছেন। তাদের কোনোভাবেই করোনা ভাইরাসের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি।

এ ব্যাপারে দর্শনা জয়নগর চেকপোস্টের স্বাস্থ্য সহকারী শাহা জামাল জানান, ‘করোনা ভাইরাস সম্পর্কিত কোনো বার্তা স্বাস্থ্য বিভাগ থেকে এখন পর্যন্ত পাওয়া যায়নি।’

About admin

Check Also

চিলমারীর ব্রহ্মপুত্র পাড়ে অষ্টমীর স্নান সম্পন্ন, ৫ লক্ষাধীক পূণ্যার্থীর ঢল

চিলমারী প্রতিনিধিঃ আজ মঙ্গলবার কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের তীরে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান ও …

কুড়িগ্রামে পিক-আপে গানবাজনা ও বেপরোয়া মোটর সাইকেল চালানোয় অর্ধশত মামলা

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত ও ঈদের দিনে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর দায়ে …

রৌমারীতে ১৭শ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রামের রৌমারীতে ১ হাজার ৭১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ একাধিক মাদক মামলার আসামি এনামুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *