শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / আন্তর্জাতিক / করোনাভাইরাস মোকাবেলায় ২ দিনে হাসপাতাল তৈরি!
In this photo taken on January 25, 2020, medical staff wearing protective clothing to protect against a previously unknown coronavirus arrive with a patient at the Wuhan Red Cross Hospital in Wuhan. - The number of confirmed deaths from a viral outbreak in China has risen to 54, with authorities in hard-hit Hubei province on January 26 reporting 13 more fatalities and 323 new cases. (Photo by Hector RETAMAL / AFP)

করোনাভাইরাস মোকাবেলায় ২ দিনে হাসপাতাল তৈরি!

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য মাত্র দুই দিনে হাসপাতাল বানিয়েছে চীন সরকার। মধ্য চীনে এক হাজার শয্যাবিশিষ্ট হাসপাতালটি মঙ্গলবার উদ্বোধন করা হয়েছে। খবর ডেইলি স্টার।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, হাসপাতালটি করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহর থেকে ৪৬ মাইল দূরে অবস্থিত। মঙ্গলবার চীনের স্থানীয় সময় ১০টা ৩০ মিনিটে প্রথম রোগী ভর্তি করা হয়েছে হাসপাতালটিতে।

জানা গেছে, টানা কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রায় ৫ শত শ্রমিক দুই দিনে এই হাসপাতালটির নির্মাণ কাজ শেষ করেছেন। কর্তৃপক্ষ জানায়, সোমবারই তারা হাসপাতালটিতে পানি, বিদ্যুৎ, ইন্টারনেট এবং বিছানার ব্যবস্থা করে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছে প্রায় ৬ হাজার মানুষ।

চীন ছাড়াও থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়াসহ ১৫টি দেশে ৪৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তবে চীনের বাইরে করোনা ভাইরাসে এখন পর্যন্ত কেউ মারা যাননি।

প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

About admin

Check Also

বিমান হামলায় বিধ্বস্ত গাজার হাসপাতাল, নিহত ৫শ’র বেশি

বিমান হামলায় বিধ্বস্ত ফিলিস্তিনের গাজার হাসপাতাল। নিহত হয়েছে ৫শ’রও বেশি। এ হামলার ঘটনায় পাল্টাপাল্টি দোষারোপ …

ইমরান খান ও স্ত্রী বুশরার দেশত্যাগে নিষেধাজ্ঞা

পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিসহ দলটির ৮০ জনেরও বেশি নেতার দেশত্যাগে …

ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে সরে আসুন: জাতিসংঘ মহাসচিব

ইউক্রেনে যুদ্ধ বন্ধে আরও একবার জোরালো ভাষায় আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব। এই যুদ্ধ ইউরোপ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *