বুধবার , আগস্ট ১০ ২০২২
Home / আন্তর্জাতিক / করোনার ভয়ে নোঙ্গরে বাধা, বন্দরে বন্দরে ঘুরল প্রমোদতরী

করোনার ভয়ে নোঙ্গরে বাধা, বন্দরে বন্দরে ঘুরল প্রমোদতরী

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়ে নোঙ্গর করতে অনুমতি না পাওয়ায় বন্দর বন্দর ঘুরতে থাকা এক প্রমোদতরীর অবশেষে ঠাঁই হয়েছে কম্বোডিয়ায়।

দ্য ওডিসি অফ দ্য এমএস ওয়েস্টারডামকে বন্দর নগরী সিহানৌকেভিলে নোঙ্গর করার অনুমতি পাওয়ার আগে এশিয়ার পাঁচটি বন্দর ঘুরতে হয়েছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নোঙ্গর করার পর স্বস্তির নিশ্বাস ফেলেছেন এই নৌযানের যাত্রী ও ক্রুরা। এটিকে শ্বাসরুদ্ধকর মুহূর্ত বলে মন্তব্য করেছেন এক যাত্রী।

বার্তা সংস্থা রয়টার্সকে অ্যাঞ্জেলা জোনেস নামের ওই যাত্রী বলেন, আজকের সকালটা, জাহাজ নোঙ্গর করার মুহূর্তটা শ্বাসরুদ্ধকর মুহূর্ত। ভাবছি, এটা কী সত্যি!

গত পহেলা ফেব্রুয়ারি ১৪৫৫ যাত্রী ও ৮০২ ক্রু নিয়ে হংকং ছাড়ে যুক্তরাষ্ট্রভিত্তিক হল্যান্ড আমেরিকা লাইনের প্রমোদতরী ওয়েস্টারডাম।

এই নৌযানটিকে দুই সপ্তাহের মধ্যে নোঙ্গর করার কথা ছিল। তবে করোনার ভয়ে এর মধ্যে তাকে ঘুরতে হয়েছে জাপান, থাইল্যান্ড, তাইওয়ানের মতো দেশের বন্দর।

কর্তৃপক্ষ জানিয়েছে, ওয়েস্টারডামের অবস্থানরতদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তাদের কারও মধ্যে করোনাভাইরাসে অস্তিত্ব পাওয়া যায়নি।

ওয়েস্টারডামের ক্যাপ্টেন ভিনসেন্ট স্মিথ বলেন, প্রমোদতরী নোঙ্গরের অনুমতি পাওয়া গেছে। স্বাস্থ্য পরীক্ষার পর এতে অবস্থানরতদের নৌযান ছাড়তে দেওয়া হবে।

প্রমোদতরী নোঙ্গর করতে দেওয়ার জন্য কম্বোডিয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) প্রধান টেড্রস আধানম গেব্রেইয়েসাস।

About admin

Check Also

আরও মার্কিন নাগরিকের ওপর রাশিয়ার নিষেধাজ্ঞা

রাশিয়ায় প্রবেশের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের নিষিদ্ধের তালিকা সোমবার সম্প্রসারণ করেছে মস্কো। এই তালিকায় রাজস্বমন্ত্রী জনেট …

পেরুতে বাস দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানি

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে বাস দুর্ঘটনায় দুই শিশুসহ কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছেন …

পিকে হালদার ভারতে গ্রেফতার

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *