শনিবার , অক্টোবর ১ ২০২২
Home / আন্তর্জাতিক / করোনায় ক্রুজ শিপে নতুন করে ৪৪ জন আক্রান্ত

করোনায় ক্রুজ শিপে নতুন করে ৪৪ জন আক্রান্ত

জাপানে ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ শিপে নতুন করে ৪৪ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে শিপটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২১৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে জাহাজের ১০ কর্মীও রয়েছেন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এমনটি জানিয়েছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো এক বিবৃতিতে জানান, শিপে নতুন করে ৪৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৯ জন জাপানি এবং ১৫ জন অন্যান্য দেশের নাগরিক।

আনন্দবাজার সূত্রে জানা যায়, আক্রান্ত ১০ জাহাজ কর্মীর মধ্যে ভারতের দু’জন রয়েছেন। তারা মহারাষ্ট্রের বাসিন্দা। ওই জাহাজে বাঙালি ছ’জন কর্মী রয়েছে। সব থেকে উদ্বেগের বিষয়, জাহাজের মধ্যে যে ডাক্তারদের দলটি চিকিৎসা করছিল, সেই দলের এক চিকিৎসক আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। এর ফলে জাহাজের সকলেই আতঙ্কিত হয়ে পড়ছেন।

এই প্রমোদতরীর যাত্রীদের নিজেদের কেবিনেই থাকার পরামর্শ দেওয়া হলেও ক্রু সদস্যদের সব জায়গায় চলাফেরা করতে হচ্ছে। ফলে তারা সহজেই এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন অতিবাহিত করছেন তারা।

গত ৩ ফেব্রুয়ারি জাপানের ইয়োকোহামায় ক্রুজ শিপটি এসে পৌঁছানোর পর দু’সপ্তাহ ধরে এটিকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। গত মাসে এই জাহাজেরই এক যাত্রীর শরীরে প্রথম করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর তাকে হংকংয়ে নামিয়ে দেয়া হয়। জাহাজটিতে ৩ হাজার ৭শরও বেশি যাত্রী রয়েছে। যার অধিকাংশ যাত্রীই বয়স্ক।

About admin

Check Also

দ্বিতীয় মেয়াদে বিজয়ী হলেন অ্যাঙ্গোলান প্রেসিডেন্ট লরেনকো

অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট জোয়াও লরেনকো সোমবার দ্বিতীয় মেয়াদে পাঁচ বছরের জন্য জয়লাভ করেছেন। গত সপ্তাহের কঠিন …

সাহায্যের আকুতি জানিয়ে পাকিস্তানের বন্যার্তদের চিরকুট

পাকিস্তানে খাইবার পাখতুনখোয়া প্রদেশে মানুর উপত্যকায় নদীর দুধারে বন্যার কারণে আটকে পড়েছে শত শত মানুষ। …

মিয়ানমারের রাষ্ট্রদূত‌কে ডে‌কে কড়া প্রতিবাদ ঢাকার

মিয়ানমার থেকে উড়ে এসে বান্দরবান সীমান্তে দুটি মর্টার শেল পড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *