শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চার মাস ধরে দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদের ক্লাস না হওয়া এবং নিয়মিত ক্লাসের দাবিতে বুধবার (১৯ ফেব্রুয়ারি) সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

শিক্ষকদের ক্লাসে ফিরে আসার দাবিতে কলেজের মূল ফটকে তালা দিয়ে কলেজের সকল কার্যক্রম বন্ধ করে সকাল ১০টা থেকে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, গত চার মাস ধরে দ্বিতীয় শিফটের শিক্ষকরা তাদের ভাতা বৃদ্ধির দাবিতে ক্লাস বর্জন কর্মসূচি পালন করে আসছেন। এতে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে এবং সেশন জটের আশংকায় শিক্ষার্থীরা আন্দোলনে নেমে পড়েছে। এসব শিক্ষার্থীরা দ্বিতীয় শিফটের ক্লাস দ্রুত চালুর দাবি জানিয়েছে।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন শিক্ষার্থীদের দাবি পুরণের আশ্বাস দিলে বেলা ১২টার দিকে সড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা ।

শিক্ষকরা জানান, তাদের মূল বেতনের ৫০ শতাংশকে (জাতীয় পে-স্কেল ২০১৫ অনুযায়ী) ভিত্তি করে বেতন পর্যায়ক্রমে ১০০ শতাংশে উন্নীত করতে সরকারকে দীর্ঘদিন থেকে তারা দাবি জানিয়ে আসছেন। সরকার বার বার আশ্বাস দিয়েও এ দাবি পূরণ করছেন না বলে তারা ক্লাস বর্জন কর্মসূচি পালন করছেন।

শিক্ষকরা আরও বলেন, মন্ত্রী-সচিবরা আমাদের আন্দোলনকে যৌক্তিক মনে করলেও কোনো অদৃশ্য কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের দাবির পক্ষে সাড়া দিচ্ছেন না। যার ফলে দ্বিতীয় শিফটের ক্লাস নেওয়া থেকে বিরত থাকা ছাড়া আমাদের কোনো উপায় নেই।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *