মঙ্গলবার , ডিসেম্বর ৬ ২০২২
Home / খেলা-ধুলা / জিম্বাবুয়ে শিবিরে রাহীর প্রথম আঘাত

জিম্বাবুয়ে শিবিরে রাহীর প্রথম আঘাত

টসে হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতে সফরকারী জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হেনেছেন টাইগারদের মূল পেসার আবু জায়েদ রাহী।

শুরু থেকেই চাপে থাকা জিম্বাবুয়ের ওপেনার কেভিন কাসুজাকে ফেরান তিনি। দলীয় ৭ রানের মাথায় নাঈম হাসানের তালু বন্দি হয়ে ২ রানে সাজঘরের পথ ধরেন কাসুজা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেগ এরভিন। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে ম্যাচটি।

শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২১ ওভারে ১ উইকেটে ৪৩ রান। ক্রিজে উদ্বোধনী ব্যাটসম্যান প্রিন্স মাসভাউরে ১৭ ও অধিনায়ক ক্রেগ এরভিন ৮ রান নিয়ে ব্যাট করছেন।

এ ম্যাচে বাংলাদেশে দলে আইসিসির নিষেধাজ্ঞায় নেই সাকিব, বাজে পারফর্মের কারণে নেই মাহমুদুল্লাহ ও মেহেদি হাসান মিরাজ। আর দলে থাকলেও নামানো হয়নি মোস্তাফিজুর রহমানকে।

অতীতের ইতিহাস বলে বাংলাদেশি স্পিনে বরাবরই ধুঁকেছে জিম্বাবুয়ে। মূল পর্বের আগে বিসিবি একাদশের সঙ্গে একমাত্র প্রস্ততি ম্যাচেও তাই দেখা গেছে। এদিকে, দেশের মাটিতে সর্বশেষ টেস্ট ম্যাচে পেসার না নিয়ে নিলেও স্পিনার কম থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে রাখা হয়েছে দুই পেসার।

অপরদিকে ব্যাটিংয়ে ওপেনার তামিম ইকবালের সঙ্গে রাখা হয়েছে সাইফ হাসানকে। তিনে নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মোমিনুল হক আর পাঁচে মুশফিকুর রহিম। পাকিস্তানে ফিফটি হাঁকানোয় ছয় নম্বরে রাখা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। লিটন দাসকে দেখা যাবে সাতে।

বাকীদের মধ্যে- স্পিনার দুজন হলেন নাঈম হাসান ও তাইজুল ইসলাম। তাইতো বসে রাখা হয়েছে মেহেদি হাসান মিরাজকে। পেস আক্রমণে আছেন আবু জায়েদ রাহীর সঙ্গে ইবাদত হোসেন।

বাংলাদেশের একাদশ :
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসাইন শান্ত, মোমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ের একাদশ :

প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেগ এরভিন (অধিনায়ক), ব্রেন্ডান টেইলর, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেজিস চাকাবভা, ডোনাল্ড তিরিপানো, ভিকটোর নায়াওসু, আইন্সলে ও চাল্টন টিসুমা।

About admin

Check Also

আফগান ৩ স্পিনারকে ভয় পাচ্ছে না বাংলাদেশ

ভারত-বাংলাদেশসহ উপমহাদেশের কন্ডিশনে স্পিনাররা একটু বাড়তি সুবিধাই পেয়ে থাকেন। যে সুবিধা কাজে লাগিয়ে বিগত বছরগুলোতে …

কোভিড আক্রান্ত ইন্টার মিলান কোচ ইনজাগি

কোভিড পজিটিভ হয়েছেন ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি। ইতালিয়ান সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত …

১০০ রানে অলআউট ঢাকা

সিলেট সানরাইজার্সের বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলামের স্পিন বিষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *