শুক্রবার , জানুয়ারি ২১ ২০২২
Home / জাতীয় / পুলিশ-সাধারণ মানুষ সকলেই আইনের কাছে সমান: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশ-সাধারণ মানুষ সকলেই আইনের কাছে সমান: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, পুলিশ হোক আর সাধারণ মানুষ হোক সকলেই আইনের কাছে সমান। তাই পুলিশের বিরুদ্ধে কোন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

আজ রোববার বিকেলে ড. শহীদ সামসুজ্জোহা পার্কে মেহেরপুর জেলা পুলিশ আয়োজিত ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশে’ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন বলেন, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আদালতের বিষয়। এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কিছুই করার নেই। আদালত যদি মনে করেন, তাহলে তাকে জামিন দিবেন, এটা আদালতের এখতিয়ার। এখানে সরকারের করার কিছুই নেই।

মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়াকে জেলখানায় জেলকোড অনুযায়ী সকল সুবিধা দেওয়া হচ্ছে। তার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা দেশের সর্বোচ্চ হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে। সেখানে চিকিৎসকেরা বলেছেন, দেশেই তার চিকিৎসা সম্ভব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের কুফল সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদককে না বলুন। মাদক শুধু ব্যক্তিকে ধ্বংস করে না, পরিবারকেও ধ্বংস করে দেয়। মাদক সেবনকারি তার পিতা-মাতাকেও হত্যা করে। আর কোন মাদকাসক্ত ঐশি যেন তার পিতা-মাতাকে খুন করতে না পারে, সেলক্ষ্যে মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, একটা সময় মাদকদ্রব্য অধিদপ্তর ঠুঁটো জগন্নাথ ছিল। বর্তমান প্রধানমন্ত্রী দপ্তরটিকে ঢেলে সাজিয়েছেন। দক্ষ কর্মকর্তাসহ লোকবল দেয়া হয়েছে। এখন প্রতিষ্ঠানটির কর্মকান্ড প্রসংশিত হচ্ছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠিকে মায়ের আঁচল দিয়ে অতি যত্নে রেখেছেন আমাদের প্রধানমন্ত্রী। একারণেই প্রধানমন্ত্রী মাদার্স অব হিউম্যানিটি উপাধি পেয়ে সারা বিশ্বে প্রসংশিত হয়েছেন’।

তিনি বলেন, ১১ বছর আগের পুলিশ আর বর্তমান পুলিশের মধ্যে ব্যবধান অনেক। বর্তমান পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ হোক আর সাধারণ মানুষ হোক সকলেই আইনের কাছে সমান। তাই পুলিশের বিরুদ্ধে কোন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, খুলনা বিভাগীয় ডিআইজি খন্দকার মহিদ উদ্দিন, মেহেরপুর জেলা প্রশাসক মো. আতাউল গনি ও মেহেরপুর জেলা আওয়াী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক অনুষ্ঠানে বক্তৃতা করেন।

About admin

Check Also

ওয়ারীতে যাত্রীকে বাস থেকে ফেলে হত্যার অভিযোগ

রাজধানীর ওয়ারী থানার জয়কালী মন্দির এলাকায় মো. ইরফান (৪৮)  নামে এক যাত্রীকে বাস থেকে ফেলে …

এক দিনেই শনাক্ত ১১ হাজারের কাছাকাছি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে …

আবারও ভার্চুয়ালি শুরু হল সুপ্রিম কোর্টের বিচারকাজ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে আবারও ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *