শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
Home / সারা দেশ / উলিপুরের ধামশ্রেণীতে রাস্তায় মাটি ভরাট না করায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

উলিপুরের ধামশ্রেণীতে রাস্তায় মাটি ভরাট না করায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরের ধামশ্রেনী ইউনিয়নের বিঞ্চুবল্লভ ফকিরপাড়া গ্রামের একটি রাস্তায় দীর্ঘদিন ধরে মাটি ভরাট না করায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন স্কুলগামী শিশু শিক্ষার্থীসহ পথচারীরা।
সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, জনৈক ব্যক্তির পুকুরের পূর্বদিকে রাস্তাটি দীর্ঘদিন আগে ভেঙে পড়ে। পুকুরে রাস্তাটির সিমেন্ট দ্বারা নির্মিত পিলার থাকলেও মাটি ভরাট না করায় বিপাকে পড়েছেন পথচারী ও শিক্ষার্থীরা।শুষ্ক মৌসুমে শিক্ষার্থীরা চলাচল করতে পারলেও বর্ষায় ব্যপক বিপদে পড়তে হয় তাদের। এই একটি রাস্তায় মাটি ভরাট করে দূর্ভোগ কমাতে সংশিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জোড় দাবী জানান এলাকাবাসী।
শিশু শিক্ষার্থী ফারজানা আক্তার ও আলভিসহ অনেকে বলেন,রাস্তায় মাটি ভরাট না করায় আমাদের স্কুলে যেতে সমস্যা হয়।বর্ষার সময় পুকুরের পানিতে রাস্তাটি তলিয়ে যায়।রাস্তাটিতে মাটি ভরাট করে চলাচলের উপযোগীর জন্য দাবী জানান তারা।
স্থানীয় ইউপি সদস্য মোঃ আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বাজেট কই থেকে পাই,একবারে মাটি ভরাট হবার নয়, ১০০দিনের মাটি কাটার কর্মসূচীর মাধ্যমে ভরাট করতে চাইলেও সুযোগ পাইনা।
বিষয়টি নিয়ে ধামশ্রেনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাখিবুল হাসান সরদারের সাথে বিকেল ৪টা ৪২মিনিটে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।
উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রিপা সরদার জানান,রাস্তাটিতে মাটি ভরাট/সংস্কার করতে স্থানীয়রা লিখিত আবেদন দিলে,তা উপজেলার মাসিক সমন্বয় সভায় উপস্থাপন করা হবে। যাতে রাস্তাটির কাজ দ্রুত সম্পন্ন করা যায়।
এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সিরাজুদৌলা জানান,রাস্তার বিষয়টি আমার জানা নেই। বিষয়টি চেয়ারম্যান,মেম্বার দেখার কথা।খোঁজখবর নিয়ে রাস্তাটিতে মাটি ভরাটের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

চিলমারী প্রতিনিধি, “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখি পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা” এই …

চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর দুইটায় উপজেলার গোলাম …

মিঠাপুকুরে প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দের টাকা ভাগ বাটোয়ারার অভিযোগ; প্রধান শিক্ষক ও শিক্ষা অফিসারের অপসারণ দাবী

স্টাফ রিপোর্টারঃ রংপুরের মিঠাপুকুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দকৃত অর্থ নামমাত্র কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *