রবিবার , মে ১৯ ২০২৪
Home / জাতীয় / দেশে না ফিরতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

দেশে না ফিরতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

করোনা ভাইরাসের কারণে এ মুহূর্তে প্রবাসীদের দেশে না ফিরতে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের পাঁচ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে করোনা নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘যে দেশে আছেন সে দেশেই থাকুন। সে দেশের আইন মানুন। কোনো কিছুর দরকার হলে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করুন। কাতার ১৪ দেশের ভিসা বন্ধ করেছে। কুয়েত সব দেশের ভিসা বন্ধ করেছে।’ প্রবাসীদের উদ্দেশ্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশে আসলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। আমাদের ১ কোটি ২২ লাখ প্রবাসী থাকেন। তাদের বলেছি একটু ধীরে আসুন।’

অন্যান্য দেশের মতো ভারত, শ্রীলঙ্কাও অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে, বাংলাদেশ কেন করছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চারটি দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছি। চীন, দক্ষিণ কোরিয়া, ইতালি ও ইরান। তবে প্রয়োজন হলে আরও বন্ধ হতে পারে। আমরা সতর্ক রয়েছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। এছাড়া ওইসব দেশ থেকে যারা বাংলাদেশ আসতে চান তারা হেলথ সার্টিফিকেট নিয়ে আসলে আমরা তাদের ভিসা দেব।

ভারতে বাংলাদেশ ফ্লাইট বন্ধ হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল মোমেন বলেন, যারা ভারতে গেছেন তারা ধৈর্য ধরে থাকেন সেখানে। কিছুদিন অপেক্ষা করেন। আর যদি আসতে চান তাহলে নিষেধাজ্ঞার আগেই দ্রুত দেশে চলে আসেন।

এদিকে মধ্যপ্রাচ্য থেকে যারা ছুটিতে দেশে এসেছেন তাদের ভিসার মেয়াদ বাড়ানো হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

About admin

Check Also

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: লু

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট ডোনাল্ড লু বলেছেন, আমাদের লোকজনের …

যেসব জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় আজ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া …