শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / জাতীয় / দেশে নতুন করে ২ করোনা রোগী শনাক্ত

দেশে নতুন করে ২ করোনা রোগী শনাক্ত

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ২ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৬ জনের নমুনা পরীক্ষা করার পর এ দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। এর মধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা ভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ডা. ফ্লোরা জানান, নতুন করে যে দুজন আক্রান্ত হয়েছেন, তারা পুরুষ। একজন ইতালি থেকে, অন্যজন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন। তবে এর আগে আক্রান্ত দু’জনই ছিলেন করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায়।

একজন ছিলেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, আরেকজন একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে একজন আক্রান্তের সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন বলে জানা যায়।

দেশে এখন মোট ১৬ জন আইসোলেশনে আছেন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৩ জন।

গতকাল সোমবার (১৬ মার্চ) তিনজন আক্রান্তের খবর দিয়েছিলেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আক্রান্ত তিন জনই একই পরিবারের। তাদের মধ্যে দুজনই শিশু।

গত ১৪ মার্চ স্বাস্থ্য মন্ত্রী নতুন দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্তের কথা ঘোষণা করেন। এরা রোগী ইতালি ও জার্মানি থেকে এসেছেন।  তারা দেশে আসার পর থেকেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

দেশে সর্বপ্রথম গত ৮ মার্চ করোনা ভাইরাসে তিনজন শনাক্ত হন। এই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাঁদের সংস্পর্শে এসে অন্য একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *