শনিবার , নভেম্বর ২৭ ২০২১
Home / স্বাস্থ্য / করোনাভাইরাস শনাক্তে নতুন উদ্ভাবন মুজিববর্ষের শ্রেষ্ঠ উপহার, বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

করোনাভাইরাস শনাক্তে নতুন উদ্ভাবন মুজিববর্ষের শ্রেষ্ঠ উপহার, বললেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

সরকারের কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি না করাকে বড় সহযোগিতা বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। নতুন এ প্রযুক্তিকে অনুমোদন দেয়ায় সরকারকে ধন্যবাদ জানান তিনি।

করোনা ভাইরাস শনাক্তে বৃহস্পতিবার দুপুরে গণস্বাস্থ্যকেন্দ্রর উদ্ভাবিত র‌্যাপিড ডট ব্লটকে অনুমোদন দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর। এরপরেই ব্যাংকে এলসি খুলতে বেগ পেতে হয়েছে জানিয়ে জাফরুল্লাহ বলেন, শেষ মুহুর্তে কাঁচামাল সংগ্রহে ব্যাংকিং কার্যক্রম শেষ হয়েছে। তবে কোনো কোটেশন না থাকায় বিমানবন্দর কাস্টমস ৫০০ গুণ কর আরোপ করতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

ইংল্যান্ড থেকে কাঁচামাল দেশে পৌছানোর সঙ্গে সঙ্গেই যেনো বিমানবন্দর কর্তৃপক্ষ দ্রুত ছাড়পত্রের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহবান জানান তিনি।

ওষুধ প্রশাসন জরুরি অবস্থা বোঝেনা, তারা শুধু কমিটির মধ্যে ঘুরপাক খায় জানিয়ে তিনি বলেন, এটি তো এমন কোনো ওষুধ নয় যে মানুষের শরীরে প্রবেশ করানো হবে অথবা রোগীকে খাওয়ানো হবে। এটি রক্ত পরীক্ষা করার মতই একটি পদ্ধতি।

ডা. জাফরুল্লাহ বলেন, সাধারণ মানুষ করোনার কারণে যেভাবে আতঙ্কিত রয়েছেন এ পদ্ধতির বাজারে আসার পর সাধারণ মানুষের আতঙ্ক দূর হবে। এছাড়াও তৃণমূল পর্যায়ে করোনা ভাইরাস নির্ণয়ে মাত্র ৩০০ টাকায় ৫-১৫ মিনিট সময় লাগবে।

বৃহস্পতিবার ধানমন্ডির গণস্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে এ প্রতিবেদককে তিনি এসব কথা বলেন।

About admin

Check Also

কাঁচকলা’র ক্ষমতা

কাঁচকলা একটি গুরুত্বপূর্ণ সবজি। এটি পাকা কলা থেকে সম্পূর্ণ আলাদা। এ কলা অত্যন্ত পুষ্টিকর। পুষ্টিবিজ্ঞানীদের …

কাউনিয়ায় গলায় ফাঁস দিয়ে গৃহবঁধুর আত্মহত্যা

আব্দুল কুদ্দুছ বসুনিয়া,বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়া উপজেলার খোর্দ্দভুতছাড়া গ্রামে গত শুক্রবার সন্ধ্যার পূর্বে শাপলা বেগম (২৭) …

বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় রান্না ঘরে রাখা বালতির পানিতে ডুবে সাফওয়ান নামে ১৫ মাস বয়সী এক শিশুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *