মঙ্গলবার , ডিসেম্বর ৬ ২০২২
Home / জাতীয় / করোনার গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করলে সরকার আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবে, বললেন তথ্যমন্ত্রী

করোনার গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করলে সরকার আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবে, বললেন তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আরও বলেন, ইউনাইটেড হাসপাতালে চারজন ডাক্তার করোনায় আক্রান্ত, যেটি পুরোপুরি গুজব। সাংবাদিকদের অনুরোধ করছি, এ ধরণের কেউ গুজব ছড়ানোর চেষ্টা করলে তা প্রতিহত করবেন।

তিনি বলেন, গত বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন, তার মেয়ে আমেরিকায় থাকেন। মেয়ে এসে বাবার সঙ্গে ছিলেন, চলে গেছেন, বাবা আক্রান্ত হয়ে মারা গেছেন। অর্থাৎ পরিবারের মধ্য থেকেই সংক্রমণটা হয়েছে। তাই সতর্কতার বিষয়গুলো অবশ্যই মেনে চলা প্রয়োজন। সরকারের পক্ষ থেকে সমস্ত প্রস্তুতি ও পদক্ষেপ নেয়া হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের এক কোটি মানুষ বিদেশে থাকেন।কয়েক লক্ষ মানুষ ইতালী এবং স্পেনে থাকেন। ইউরোপের অন্যান্য দেশগুলোতেও লাখ লাখ বাঙ্গালি বসবাস করে। ইউরোপে যখন এই করোনা ভাইরাস ব্যাপকতা পায়, তখন প্রবাসী বাঙ্গালীরা অনেকেই দেশে এসেছেন। তাদের মাধ্যমেই দেশে করোনা ভাইরাস এসেছে। সরকারের বিভিন্ন নির্দেশনা থাকলেও প্রবাসীরা মানেননি। তাই অনেকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপও নিয়েছে সরকার। ফলে নিজের, পরিবার ও দেশের স্বার্থে ১৫ দিন সেলফ কোয়ারেন্টাইনে থাকবেন।

তিনি বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচন, ঢাকা-১০, ও বাগের হাটের উপ-নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন হবে কি না, সেই সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। নিশ্চয়ই নির্বাচন কমিশন সার্বিক পরিস্থিতি বিবেচনায় সঠিক পদক্ষেপ নেবে।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে নাট্যাঙ্গনের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। এসময় নাট্যকার মামুনুর রশীদের নেতৃত্বে এস এ হক অলীক, ইরেশ জাকের, শহীদুজ্জামান সেলিম, সাজু মুন্তাসির, এজাজ মুন্না প্রমুখ উপস্থিত ছিলেন।

About admin

Check Also

নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

মজুরি বাড়ানোর দাবিতে ডাকা সারা দেশে চলমান নৌ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) …

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমোদন পাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার এ কথা …

২০২৪ সালেই শেষ হবে “হাটিকুমরুল ইন্টারচেঞ্জ” বদলে যাবে উত্তরবঙ্গের যোগাযোগ ব্যবস্থা

সিরাজগঞ্জের মহাসড়ক চার লেনে উন্নীতকরণের পাশাপাশি হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ৭৪৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *