শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
Home / জাতীয় / করোনায় মৃত ব্যক্তির লাশ কঠোর সতর্কতায় আজিমপুর কবরস্থানে দাফন

করোনায় মৃত ব্যক্তির লাশ কঠোর সতর্কতায় আজিমপুর কবরস্থানে দাফন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুবরণকারী ব্যক্তিকে দাফন করা হয়েছে রাজধানীর আজিমপুর কবরস্থানে। সরকারের নির্দেশে কঠোর সতর্কতার মধ্যদিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এ দাফন কাজ সম্পন্ন করে। গত বুধবার বাদ এশা মৃত ওই ব্যক্তির দাফন সম্পন্ন হওয়ার কথা ছিলো। পুলিশি পাহারায় অ্যাম্বুলেন্সে মরদেহ পরিবহনে সতর্কতা অবলম্বনের কারণে দাফন সম্পন্ন হতে রাত ১১টা বাজে। জনস্বার্থে মৃত ব্যক্তির পরিচয় গোপন রাখা হয়েছে।

ওইদিন দুপুরে আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, মারা যাওয়া ব্যক্তি যুক্তরাষ্ট্রফেরত একজনের মাধ্যমে আক্রান্ত হয়েছিলেন। তার বয়স ছিল ৭০ বছরের বেশি। উচ্চ রক্তচাপ, কিডনি রোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন। মৃত্যুর আগে ছিলেন কোয়ারেন্টাইনে। লাশ আইইডিসিআর কর্তৃপক্ষ নিজেরাই প্যাকেট করে পরিবহনের ব্যবস্থা করবেন। লাশ প্যাকেট করার আগে ধর্মীয় বিধান অনুযায়ী গোসলের পর কাফন পরিয়ে প্যাকেট করা হয়। সেই প্যাকেট কোনো অবস্থাতেই কেউ খুলতে পারবে না। আত্মীয়-স্বজনের লাশের মুখ দেখার সুযোগ নেই।

তিনি আরও বলেছিলেন, লাশ প্যাকেট করার পর খোলা হলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকবে। এতে বড় ধরনের ক্ষতি হতে পারে। তাই যেভাবে আমরা প্যাকেট করে দেব, সেভাবে আমাদের লোক ও ব্যবস্থাপনায় কবর দেয়া হবে। লাশ সামনে রেখে জানাজা পড়া যাবে।

About admin

Check Also

হাওয়া ভবন থেকে সৃষ্টি কসাই বাহিনীকে বিচারের কাটগড়ায় দাঁড়াতে হবে-শিক্ষা-উপমন্ত্রী নওফেল

শিক্ষা উপমন্ত্রী জননেতা ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন হাওয়া ভবন থেকে সৃষ্টি কসাই …

নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

মজুরি বাড়ানোর দাবিতে ডাকা সারা দেশে চলমান নৌ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) …

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাবে বিএনপি

শর্তসাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশের অনুমোদন পাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার এ কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *