রবিবার , অক্টোবর ২ ২০২২
Home / আন্তর্জাতিক / ভারতে করোনায় আরও ২ জনের প্রাণহানি

ভারতে করোনায় আরও ২ জনের প্রাণহানি

বিশ্বের ১৮৩টি দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ভারতে শুরুতে সংক্রমণের হার অনেকটা থাকলেও সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

দক্ষিণ এশিয়ার দেশটিতে নতুন করে ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোদির দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১ জনে। যেভাবে সংক্রমণের সংখ্যা বাড়ছে, তাতে গোটা দেশে আতঙ্কের আবহ তৈরি হয়েছে।

বেড়েছে মৃতের সংখ্যাও। কারফিউ শুরু হওয়ার মধ্যদিয়েই আজ নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৬ জন প্রাণ হারালেন। আর আক্রান্তদের মধ্যে ২৩ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। খবর আনন্দবাজারের।

প্রতিবেদনে বলা হয়, ইউরোপীয় দেশগুলোর মতো যাতে সংক্রমণ হু হু করে ছড়িয়ে না পড়ে সেজন্য গত বৃহস্পতিবার দেশজুড়ে কারফিউ ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে নির্দেশনা অনুযায়ী আজ সকাল ৭টা থেকে শুরু হয়েছে কারফিউ। চলবে রাত ৯টা পর্যন্ত। করোনার সংক্রমণ পুরোপুরি দূর না হওয়া পর্যন্ত তা অব্যহত থাকবে।

এসময়ে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাহিরে যেতে নিষেধ করা হয়েছে। সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের এই পদক্ষেপে সাড়াও মিলছে জনতার পক্ষ থেকে।

রোববার সকাল থেকে প্রত্যেকটি রাজ্য ও শহরে মানুষের তেমন একটি আনাগোনা চোখে পড়েনি। আইন শৃঙ্খলাবাহিনীদের মাস্ক পড়া অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা যায়।

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। সংক্রমণের দিক থেকে শীর্ষেই রয়েছে চিন। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ হাজার।

তবে প্রাণহানির ঘটনায় চীনকে ছাড়িয়ে গেছে ইতালি। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত ৫৪ হাজার নাগরিক আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৪ হাজার ৮২৫ জন। যেখানে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ৮০০ জন প্রাণ হারান।

 

About admin

Check Also

দ্বিতীয় মেয়াদে বিজয়ী হলেন অ্যাঙ্গোলান প্রেসিডেন্ট লরেনকো

অ্যাঙ্গোলার প্রেসিডেন্ট জোয়াও লরেনকো সোমবার দ্বিতীয় মেয়াদে পাঁচ বছরের জন্য জয়লাভ করেছেন। গত সপ্তাহের কঠিন …

সাহায্যের আকুতি জানিয়ে পাকিস্তানের বন্যার্তদের চিরকুট

পাকিস্তানে খাইবার পাখতুনখোয়া প্রদেশে মানুর উপত্যকায় নদীর দুধারে বন্যার কারণে আটকে পড়েছে শত শত মানুষ। …

মিয়ানমারের রাষ্ট্রদূত‌কে ডে‌কে কড়া প্রতিবাদ ঢাকার

মিয়ানমার থেকে উড়ে এসে বান্দরবান সীমান্তে দুটি মর্টার শেল পড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *