শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
Home / সারা দেশ / মানিকগঞ্জের ‘বাইলজুড়ী’ গ্রাম লকডাউন

মানিকগঞ্জের ‘বাইলজুড়ী’ গ্রাম লকডাউন

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুরী গ্রামটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ওই গ্রামের ছয়টি বাড়ির ২৮ জন সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) দুপুরে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার ওই গ্রামটি লকডাউনের ঘোষণা দেন। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যে যেখানে আছেন, সেখানে অবস্থান করার নির্দেশ দিয়েছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, বাইলজুড়ী গ্রামের আলমগীর হোসেন (৪৯) ঢাকার মেট্রোপলিটন হাসপাতালে ক্যাশিয়ার পদে চাকরি করতেন। গত সপ্তাহে ওই ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্টে ভুগলে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। সে মোতাবেক তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে পরিবারের সদস্যরা রাতেই তার মরদেহ নিজ গ্রাম মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বাইলজুরী গ্রামে নিয়ে আসেন এবং অনেকটা গোপনে ভোররাতে দাফন সম্পন্ন করেন।

এ দিকে, এ ঘটনা জানাজানি হলে ওই গ্রামের মানুষের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ খবর পাওয়ার পর ওই বাড়িসহ আশপাশের ছয়টি বাড়ির ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখাসহ পুরো বাইলজুরী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘মৃত ব্যক্তির হিস্ট্রি নিয়েছে আইইডিসিআরের সদস্যরা। তাতে জানা গেছে, তিনি জ্বরে ভুগছিলেন। এছাড়া তার হার্টের সমস্যা ছিল। আপাতত ধারণা করা হচ্ছে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি।’

‘তবে ওই বাড়িতে যেহেতু তাদের বহু আত্মীয়স্বজনসহ আশপাশের গ্রামের মানুষ এসেছে। তাতে ঝুঁকি এড়াতে ছয়টি বাড়ির ২৮ জনকে হোম কোয়ারেন্টিনে থাকা ও পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে।

About admin

Check Also

চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

চিলমারী প্রতিনিধি, “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখি পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা” এই …

চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে জেলা তথ্য অফিসের আয়োজনে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর দুইটায় উপজেলার গোলাম …

মিঠাপুকুরে প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দের টাকা ভাগ বাটোয়ারার অভিযোগ; প্রধান শিক্ষক ও শিক্ষা অফিসারের অপসারণ দাবী

স্টাফ রিপোর্টারঃ রংপুরের মিঠাপুকুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দকৃত অর্থ নামমাত্র কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *