শনিবার , নভেম্বর ২৭ ২০২১
Home / সারা দেশ / সরকারী আদেশ অমান্য করায় ১৮ জনকে জরিমানা

সরকারী আদেশ অমান্য করায় ১৮ জনকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারী আদেশ অমান্য করে (ফার্মেসী, কাঁচামাল ও মুদি দোকান ব্যতিত)  দোকানপাট খোলা রাখা ও দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে ১৮ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার ২৫ মার্চ সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের দুটি টিম পরিচালনা করে তাদের এ অর্থ দন্ড প্রদান করা হয়।

জানা গেছে, নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজার, মুদি দোকান ও ফার্মেসি খোলা থাকবে। এছাড়া অন্য সকল দোকাপাট বন্ধ রাখতে হবে। কিন্তু এ আদেশ অমান্য করে বিভিন্ন দোকানপাট খোলা রাখার দায়ে ১৮ জন ব্যবসায়ীকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী সকাল থেকে বিকাল পর্যন্ত গোর্কণ ইউনিয়নের বিভিন্ন দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১২ জনকে জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলো- জোবায়ের আহাম্দকে ১০ হাজার টাকা।

দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে তিনজন (দ্বীপক সরকার ৫ হাজার, মিটুন দাস ৫ হাজার, সুজন দাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়)। এছাড়া সরকার প্রদত্ত নির্দেশনা অমান্য করে রাস্তায় ঘুরাফেরা করার দায়ে সিরাজ মিয়া, মনির মিয়া, মুজাহিদ মিয়া, সেলিম মিয়া, সফিক মিয়া, হাবিবুর রহমান, মোছাব্বির মিয়া ও শাহালম মিয়াকে পাঁচশ টাকা করে জরিমানা করা হয়।

অপরদিকে ভ্রাম্যমান আদালতের মেজিস্ট্র্যাট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার দুপুরে উপজেলা সদরসহ বুড়িশ্বর ও ফান্দাউক ইউনিয়নের বিভিন্ন হাটবাজারে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ৬ ব্যবসায়ীকে জরিমানা করে। এসময় ইফতেখার হোসেন ৫ হাজার, সাইফুল ইসলাম ৫ হাজার, সোহাস দাস ২ হাজার, সমির সরকার ৩ হাজার, সধু দাস ২ হাজার ও আলমগীর হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, জেলা প্রশাসনের দেয়া আদেশ অমান্য করে বিভিন্ন দোকান খোলা রাখা ও রাস্তায় অবাদে ঘুরে বেড়ানোর দায়ে ১৮ জনকে অর্থ দন্ড দেয়া হয়েছে।

About admin

Check Also

ভুরুঙ্গামারীতে সড়ক দুর্ঘটনায় সেনা সদস্যের মৃতু

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার …

চিলমারীতে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের এইচএসসি-২০২১ইং সালের পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া …

বউয়ের ঝগড়া মেটাতে গিয়ে প্রতিবেশীর লাঠির আঘাতে স্বামীর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি: রাজহাঁসের মৃত্যুকে কেন্দ্র করে প্রতিবেশী চাচাতো ভাইয়ের বউয়ের সাথে ঝগড়া হয় মফিজ মোল্লার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *