বুধবার , ফেব্রুয়ারি ২১ ২০২৪
Home / সারা দেশ / সরকারী আদেশ অমান্য করায় ১৮ জনকে জরিমানা

সরকারী আদেশ অমান্য করায় ১৮ জনকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারী আদেশ অমান্য করে (ফার্মেসী, কাঁচামাল ও মুদি দোকান ব্যতিত)  দোকানপাট খোলা রাখা ও দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে ১৮ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার ২৫ মার্চ সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের দুটি টিম পরিচালনা করে তাদের এ অর্থ দন্ড প্রদান করা হয়।

জানা গেছে, নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজার, মুদি দোকান ও ফার্মেসি খোলা থাকবে। এছাড়া অন্য সকল দোকাপাট বন্ধ রাখতে হবে। কিন্তু এ আদেশ অমান্য করে বিভিন্ন দোকানপাট খোলা রাখার দায়ে ১৮ জন ব্যবসায়ীকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী সকাল থেকে বিকাল পর্যন্ত গোর্কণ ইউনিয়নের বিভিন্ন দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১২ জনকে জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলো- জোবায়ের আহাম্দকে ১০ হাজার টাকা।

দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে তিনজন (দ্বীপক সরকার ৫ হাজার, মিটুন দাস ৫ হাজার, সুজন দাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়)। এছাড়া সরকার প্রদত্ত নির্দেশনা অমান্য করে রাস্তায় ঘুরাফেরা করার দায়ে সিরাজ মিয়া, মনির মিয়া, মুজাহিদ মিয়া, সেলিম মিয়া, সফিক মিয়া, হাবিবুর রহমান, মোছাব্বির মিয়া ও শাহালম মিয়াকে পাঁচশ টাকা করে জরিমানা করা হয়।

অপরদিকে ভ্রাম্যমান আদালতের মেজিস্ট্র্যাট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার দুপুরে উপজেলা সদরসহ বুড়িশ্বর ও ফান্দাউক ইউনিয়নের বিভিন্ন হাটবাজারে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ৬ ব্যবসায়ীকে জরিমানা করে। এসময় ইফতেখার হোসেন ৫ হাজার, সাইফুল ইসলাম ৫ হাজার, সোহাস দাস ২ হাজার, সমির সরকার ৩ হাজার, সধু দাস ২ হাজার ও আলমগীর হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, জেলা প্রশাসনের দেয়া আদেশ অমান্য করে বিভিন্ন দোকান খোলা রাখা ও রাস্তায় অবাদে ঘুরে বেড়ানোর দায়ে ১৮ জনকে অর্থ দন্ড দেয়া হয়েছে।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *