বুধবার , ফেব্রুয়ারি ২১ ২০২৪
Home / সারা দেশ / দৌলতদিয়ায় ঘরে ফেরা মানুষের ঢল

দৌলতদিয়ায় ঘরে ফেরা মানুষের ঢল

 

আশরাফুল ইসলাম,রাজবাড়ী:

করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে জনসমাগম রোধে ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেয়া হলেও বাড়ি ফিরছেন সাধারণ মানুষ।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট দিয়ে বিপুল সংখ্যক মানুষ বাড়ি ফিরছেন।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন পর্যন্ত ছোট-বড় ১৪টি ফেরি চলাচল করলেও যাত্রী ও ট্রাক পারাপারে হিমসিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। এ রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকার কারণে ফেরিতে প্রচন্ড ভিড় রয়েছে।

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরা বলেন, আমাদের তো করেনা ভাইরাস নেই। আমরা বাড়িতে গিয়েই পরিবারের সাথে ঘরে থাকবো। এতে কারো কোন সমস্যা হবে না।

পথে কোন সমস্যা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কয়েকজন যাত্রী বলেন, ঠিক ঈদের মতো। এখনতো আর মানুষ ঢাকাতে যাচ্ছে না বরং আসছে। অতিরিক্ত ভাড়া ছাড়া তেমন কোন সমস্যা হচ্ছে না বলেও জানান তারা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডাব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, আমরা শুধুমাত্র জরুরী পণ্যসামগ্রী পারাপারের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৪টি ফেরি চালু রেখেছি। কিন্তু দৌলতদিয়া প্রান্ত দিয়ে ঘরে ফেরা মানুষের ব্যাপক চাপ রয়েছে।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *