শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / স্বাস্থ্য / খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আর নেই

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আর নেই

বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া মারা গেছেন। গতকাল শুক্রবার রাতে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য হাসপাতালে তিনি মারা যান।

সানাউল্লাহ’র বড় ছেলে শফিকুল ইসলাম বলেন, ‘বৃহস্পতিবার রাত থেকে বাবার শরীর প্রচণ্ড খারাপ হলে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে এনে ভর্তি করানো হয়। তিনি হাসপাতালের কার্ডিয়াক/করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ছিলেন। পরে প্রচণ্ড খিঁচুনি ওঠায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান।’

এর আগে তিনি গেল বছরের জানুয়ারিতে মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হন। সানাউল্লাহ দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। সেই থেকে তার মুখের বাঁ পাশ বেঁকে যায়।

উল্লেখ্য, তিনযুগ ধরে আইন পেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত সানাউল্লাহ মিয়া। ১৯৭৯ সালে ঢাকা সিটি কলেজে ল’ পড়ার সময়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৩ সালে তাকে ঢাকা মহানগর বিএনপির সদস্য করা হয়। ১৯৯৩ সালে মহানগরের আইন সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

About admin

Check Also

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

কুড়িগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কমিটি গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি : স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) এর কুড়িগ্রাম জেলা শাখার কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *