বুধবার , নভেম্বর ৩০ ২০২২
Home / সারা দেশ / রাজবাড়ীতে মোবাইল কোর্ট পরিচালনা, মামলা দায়ের ২৪টি, ২৪ জনকে জরিমানা আরোপ ৪৫ হাজার

রাজবাড়ীতে মোবাইল কোর্ট পরিচালনা, মামলা দায়ের ২৪টি, ২৪ জনকে জরিমানা আরোপ ৪৫ হাজার

আশরাফুল ইসলাম,রাজবাড়ী:
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, পণ্য পরিবহন ও বাজার পরিস্থিতি মনিটরিং এবং আইনশৃঙ্খলা রক্ষায় বুধবার জেলা সদরসহ জেলার সকল উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন রাজবাড়ী জেলা ম্যাজিস্ট্রেসির নিয়ন্ত্রণাধীন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।
 জেলা পরিষদের পক্ষ থেকে জানানো হয় জেলা সদরসহ সদর উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টে ৮ টি মামলায় ৮ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ৮ হাজার ৮ শত টাকা, পাংশা উপজেলায় ২ টি মামলায় ২ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ২ হাজার টাকা, কালুখালী উপজেলায় ৪ টি মামলায় ৪ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ১ হাজার ২ শত টাকা, গোয়ালন্দ উপজেলায় ৭ টি মামলায় ৭ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ৬ হাজার টাকা এবং বালিয়াকান্দি উপজেলায় ৩ জনকে ৩ টি মামলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯,৪১ ও ৫৩ ধারায় ২৭ হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করা হয়।
 আজ জেলা সদরসহ সদর উপজেলায়  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আরিফুর রহমান, গোয়ালন্দ উপজেলার নবাগত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবু দারদা, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রফিকুল ইসলাম, পাংশা উপজেলায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব হাবিবুল্লাহ, জনাব মোঃ আসাদুজ্জামান, বালিয়াকান্দি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব এ কে এম হেদায়েতুল ইসলাম, কালুখালী উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রেজওয়ানা নাহিদ ও জনাব মোঃ সাইফুল হুদা এবং গোয়ালন্দ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রুবায়েত হায়াত শিপলু, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবদুল্লাহ আল মামুন মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে একাধিক ব্যক্তিকে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান করেছেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। মোবাইল কোর্ট পরিচালনায় সেনাবাহিনী, জেলা পুলিশ ও আনসার বিভাগের সদস্যগণ সহযোগিতা করেন।
 করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা সৃষ্টি, বিদেশ থেকে আগতদের কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ এবং বাজার পরিস্থিতি মনিটরিংসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা ম্যাজিস্ট্রেসির আওতাধীন পরিচালিত মোবাইল কোর্ট ও অভিযান অব্যাহত থাকবে।

About admin

Check Also

বাংলাদেশের আমুল পরিবর্তন শেখ হাসিনার পক্ষেই সম্ভব

চাঁদপুরের মতলব-গজারিয়ায় ঝুলন্ত ব্রিজ হবে পৃথিবীর সুন্দরতম ব্রিজ। এটির দৈর্ঘ্য হবে ২০০ মিটার।কোনো ধরনের পিলার …

কমলগঞ্জের শমশেরনগরে ৫০ তম প্রশিক্ষন সমাপনীতে কুচকাওয়াজ

বাংলাদেশ বিমান বাহিনীর ৫০তম নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ (২৯ নভেম্বর) মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের …

গাজীপুরে সামিন টেক্সটাইল গ্রুপের স্পিনিং কারখানায় আগুন, ১৩ ঘন্টা পর নিয়ন্ত্রনে

গাজীপুরের ভবানীপুর এলাকার সামিন টেক্সটাইল গ্রুপের এম আর রোটর স্পিনিং মিল কারখানায় লাগা আগুন দুপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *