শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / রাজবাড়ীতে মোবাইল কোর্ট পরিচালনা, মামলা দায়ের ২৪টি, ২৪ জনকে জরিমানা আরোপ ৪৫ হাজার

রাজবাড়ীতে মোবাইল কোর্ট পরিচালনা, মামলা দায়ের ২৪টি, ২৪ জনকে জরিমানা আরোপ ৪৫ হাজার

আশরাফুল ইসলাম,রাজবাড়ী:
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, পণ্য পরিবহন ও বাজার পরিস্থিতি মনিটরিং এবং আইনশৃঙ্খলা রক্ষায় বুধবার জেলা সদরসহ জেলার সকল উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন রাজবাড়ী জেলা ম্যাজিস্ট্রেসির নিয়ন্ত্রণাধীন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।
 জেলা পরিষদের পক্ষ থেকে জানানো হয় জেলা সদরসহ সদর উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টে ৮ টি মামলায় ৮ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ৮ হাজার ৮ শত টাকা, পাংশা উপজেলায় ২ টি মামলায় ২ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ২ হাজার টাকা, কালুখালী উপজেলায় ৪ টি মামলায় ৪ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ১ হাজার ২ শত টাকা, গোয়ালন্দ উপজেলায় ৭ টি মামলায় ৭ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ৬ হাজার টাকা এবং বালিয়াকান্দি উপজেলায় ৩ জনকে ৩ টি মামলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯,৪১ ও ৫৩ ধারায় ২৭ হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করা হয়।
 আজ জেলা সদরসহ সদর উপজেলায়  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আরিফুর রহমান, গোয়ালন্দ উপজেলার নবাগত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবু দারদা, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রফিকুল ইসলাম, পাংশা উপজেলায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব হাবিবুল্লাহ, জনাব মোঃ আসাদুজ্জামান, বালিয়াকান্দি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব এ কে এম হেদায়েতুল ইসলাম, কালুখালী উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রেজওয়ানা নাহিদ ও জনাব মোঃ সাইফুল হুদা এবং গোয়ালন্দ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব রুবায়েত হায়াত শিপলু, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবদুল্লাহ আল মামুন মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে একাধিক ব্যক্তিকে সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান করেছেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। মোবাইল কোর্ট পরিচালনায় সেনাবাহিনী, জেলা পুলিশ ও আনসার বিভাগের সদস্যগণ সহযোগিতা করেন।
 করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা সৃষ্টি, বিদেশ থেকে আগতদের কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ এবং বাজার পরিস্থিতি মনিটরিংসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা ম্যাজিস্ট্রেসির আওতাধীন পরিচালিত মোবাইল কোর্ট ও অভিযান অব্যাহত থাকবে।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *