রবিবার , জুন ১৬ ২০২৪
Home / স্বাস্থ্য / রাজশাহীর দুর্গাপুরে করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ

রাজশাহীর দুর্গাপুরে করোনা সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ

শাহীন আলম, দুর্গাপুর  প্রতিনিধি:
 রাজশাহীর দুর্গাপুরে প্রথম করোনা সন্দেহে দুই জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এই দুইজনই উপজেলার মাড়িয়া ইউনিয়নের বাসিন্দা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, এরা দুইজন কয়েকদিন ধরে জ্বর, মাথা ব্যথা ও সর্দি-কাশিতে আক্রান্ত থাকায় উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের পরিবারকে হোমকোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেন। কিন্তু এলাকাবাসীর আতঙ্ক ও ভয়ের কারণে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলে দাবি করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।
সাম্প্রতিক সময়ে দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে রোববার দুপুরে দুর্গাপুর প্রেসক্লাবের সকল সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। এ সময় স্থানীয় সাংবাদিকদের সুরক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
ডা. আসাদুজ্জামান জানান, উপজেলার মাড়িয়া ইউনিয়নের পালী গ্রামের গ্রামের এক নারী জ্বর, মাথা ব্যথা ও সর্দি,কাশিতে আক্রান্ত হয়ে বাসায় অবস্থান করছিলেন। এ খবর শোনা মাত্র রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ঐ ব্যাক্তির নমুনা সংগ্রহ করতে যায়। সেই সাথে তাকে সহ তার পরিবারকে হোমকোয়ারান্টাইনে থাকার নিদের্শনা দেয়া হয়।
অপরদিকে, একই ইউনিয়নের কাশিমপুর গ্রামের এক ব্যাক্তির একই লক্ষণ দেখা দেয়ায় তারও রক্তের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
তিনি আরো জানান, সংবাদ পাওয়ার পর থেকে আমরা তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করি এবং হোমকোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিই।
তিনি আরো বলেন, জনমনে আতঙ্ক দূর করতে রোববার দুপুরে মেডিকেল টিম তাদের দুজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাদের রিপোর্ট পজিটিভ কিংবা নেগেটিভ যাই হোক তা আইইডিসিআরে পাঠালে সেখান থেকে আমাদের উপজেলা স্বাস্থ্য বিভাগে জানানো হবে।
শাহীন আলম
দূর্গাপুর রাজশাহী
মোবাইলঃ০১৭৪০০০৭৩৬৬
তারিখঃ০৬/০৪/২০২০
Attachments area

About admin

Check Also

ট্রাকের ধাক্কায় বিসিক কর্মকর্তার মৃত্যু

আব্দুল কুদ্দুস বসুনিয়া,বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়া উপজেলার সাহাবাজ গ্রামের আব্দুল মান্নান সরকারের স্ত্রী রংপুর বিসিক কর্মকর্তা …

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *