বৃহস্পতিবার , মে ২৩ ২০২৪
Home / স্বাস্থ্য / দিনাজপুরে করোনা উপসর্গ নিয়ে যুবকের মুত্যু

দিনাজপুরে করোনা উপসর্গ নিয়ে যুবকের মুত্যু

করোনাভাইরাস উপসর্গ নিয়ে দিনাজপুরের বিরামপুর উপজেলায় মঙ্গলবার ভোরে আজিজার (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এনিয়ে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনে ব্যাপক তোলাপাড় চলছে। তাৎক্ষণিকভাবে বিরামপুরের ভারতীয় সীমান্তবর্তী কাটলায় শৌলান গ্রামটি লকডাউল করে দিয়েছে স্থানীয় প্রশাসন।
দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস জানিয়েছেন, মূলতঃ আজিজার রহমান যক্ষায় উপসর্গ নিয়ে কয়েকদিন আগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি হয়। তার জ্বর,কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে করোনার লক্ষণ অনুমান করে পরে কর্তব্যরত চিকিসকরা তাকে গতকাল সোমবার আইসোলেশন ইউনিটে ভর্তি করতে চায়। কিন্তু তার আগেই আজিজার কৌশলে হাসপাতাল থেকে পালিয়ে যান।

সকালে আজিজারের মৃত্যু সংবাদ জানতে পারে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। মৃত আজিজার রহমানের শরীওে করোনাভাইরাসের উপস্থিতি আছে,কি না তা পরীক্ষার জন্য তার শরীরের নমুনা নিয়ে ইতোমধ্যে আইইডিসিআরে পাছানো হয়েছে।

এছাড়াও করোনাভাইরাসের উপস্থিতি আছে কি না তা পরীক্ষার জন্য জেলার ১২৩ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইপিসিআরে পাঠানো হয়েছে।ইতোমধ্যে ৬৯ জনের নেকেটিভ রিপোর্ট এসেছে। জেলা সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৬৭ জনসহ এখন দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে রয়েছেন, ৭৯৯ জন। আর এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে ৭৯৩ জন এবং আইসোলেশন থেকে ৪ জন অব্যাহতি পেয়েছেন।

About admin

Check Also

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

কুড়িগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কমিটি গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি : স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) এর কুড়িগ্রাম জেলা শাখার কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *