মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
Home / স্বাস্থ্য / করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ কর্মকর্তা-কর্মচারী

করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ কর্মকর্তা-কর্মচারী

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় অগ্রণী ভূমিকা রাখা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআরের) ৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদেরকে মহাখালীর সংক্রমকব্যাধি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে আইডিসিআরের দুজন শীর্ষস্থানীয় কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তারা হলেন- প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীর হোসেন।

করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ স্টাফের সবাই কভিড-১৯ টেস্ট কাজে জড়িত ছিলেন। তাদের করোনা পজেটিভ আসার পর আইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরারও কভিড-১৯ টেস্ট করা হয়। তার রিপোর্ট ‘নেগেটিভ’। প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীরও স্বেচ্ছা কোয়ারেন্টিনে রয়েছেন। তারও করোনা টেস্ট করা হয়েছে।এ কারণে এই দুজনকে বেশ কয়েকদিন ধরে আইইডিসিআরের ব্রিফিংয়ে দেখা যাচ্ছে না।

৮ স্টাফের করোনা পজেটিভ ধরা পড়ার পর তাদের সংস্পর্শে আসা অন্যদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের পরীক্ষা করা হচ্ছে। এদিকে একদিনে করোনায় সরোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে দেশে। করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্বমোট ৬০ জনের মৃত্যু হলো কোভিড-১৯ রোগে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। আর রোগী শনাক্ত হয়েছেন ৩৪১ জন। সব মিলিয়ে রোগী শনাক্ত ১ হাজার ৫৭২ জন।

About admin

Check Also

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

কুড়িগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কমিটি গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি : স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) এর কুড়িগ্রাম জেলা শাখার কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *