শনিবার , জানুয়ারি ২৮ ২০২৩
Home / সারা দেশ / টিসিবি`র পণ্য ক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

টিসিবি`র পণ্য ক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব মেনে চলা এবং জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশনা থাকলেও জয়পুরহাটে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য সামগ্রী ক্রয়ের সময় মানা হচ্ছে না কোন ধরণের সামাজিক দূরত্ব। পণ্য কিনতে টিসিবি পয়েন্টগুলোতে ভিড় করছেন শত শত মানুষ।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে থেকে দুপুর পর্যন্ত এমন চিত্রই লক্ষ্য করা যায় জয়পুরহাট সদর উপজেলার সার্কেট হাউস মাঠে। দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা এভাবেই দাড়িয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী কিনছেন শত-শত মানুষ।

সম্প্রতি জয়পুরহাটের কালাইয়ে মহামারি করোনাভাইরাসে ২ জন আক্রান্ত হওয়ার পরে জেলাকে লকডাউনের ঘোষণা করেন জয়পুরহাট জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। মহামারি করোনার প্রভাব বিস্তার রোধে প্রতিদিনই প্রশাসন জেলার বিভিন্ন এলাকায় প্রচার অভিযান চালাচ্ছেন।

এদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রয় করার নির্দেশ প্রদান করলেও লাইনে দাঁড়ানোর এমন চিত্রটা রীতিমতো ভয়ানক বলে মনে করছেন অনেকেই।

মুক্তা ট্রেডার্সের স্বত্বাধিকার টিসিবি পণ্য বিক্রেতা জগন্নাথ সাহা জানান, করোনাভাইরাসের প্রভাবে এবং আসছে রমজানের কারণে ক্রেতার সংখ্যা বেড়েছে। আমাদের পক্ষ থেকে বার বার ক্রেতাদের অনুরোধ করা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। তাঁরপরেও তারা দূরত্ব বজায় না রাখায় প্রশাসনকে জানানো হলে তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

টিসিবির পণ্য বিতরণে তদারকির দায়িত্বে থাকা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোনাব্বর হোসেন জানান, সকাল থেকে টিসিবি’র পণ্য ক্রয় করতে শত শত মানুষের সমাগম ঘটে। এসব সাধারণ মানুষ সামাজিক দূরত্ব বজায় না রেখে লাইনে দাঁড়ায় এমন তথ্য জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছিয়ে তাঁর সত্যতা পাওয়া যায়। পরে শৃঙ্খলা ফিরিয়ে এনে বিতরণের পাশাপাশি হ্যান্ড মাইকে তাদের সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হয়। আশা করছি, ভবিষ্যতে তারা এমনটা আর করবেন না।

About admin

Check Also

চিলমারীতে স্বেচ্ছাসেবী সংগঠন জাগো’র ৪র্থ বর্ষপূর্তি উদযাপন 

 চিলমারী প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে স্বেচাসেবী সংগঠন জাগো’র ৪র্থ  বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা …

চিলমারীতে সমলয় চাষাবাদ কার্যক্রমের উদ্বোধন

  আলমগীর হোসাইন, চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২২-২০২৩ অর্থ বছরে …

ভূরুঙ্গামারীতে বিজিবির কম্বল বিতরণ

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর সীমান্তবর্তী দুর্গম চরাঞ্চলের শীতার্ত দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *