বুধবার , মে ১৮ ২০২২
Home / সারা দেশ / মিরসরাইয়ে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

মিরসরাইয়ে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মাঠে পাকা ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ। চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তানবির হোসেন তপুর নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা অসহায় কৃষকের ৭২ শতক জমির বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খৈয়াছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড পশ্চিম খৈয়াছড়া গ্রামের কৃষক আলাউদ্দিনের ৭২ শতাংশ জমির বোরো ধান কেটে ৩০ জন যুবক এক কিলোমিটার দূরে পায়ে হেঁটে মাথায় করে কৃষকের বাড়িতে পৌঁছে দেন।

স্থানীয়রা জানান, করোনাভাইরাসের কারণে আতঙ্কিত হয়ে মানুষ ঘর থেকে বের হচ্ছে না। খৈয়াছড়া গ্রামের কৃষক আলাউদ্দিন তাঁর পাকা ধান কাটতে পারছে না বলে সংবাদ পান উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানবির হোসেন তপু। এ খবর পেয়ে আজ শুক্রবার তিনি সংগঠনের ৩০ জন নেতাকর্মী নিয়ে ওই কৃষকদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানবির হোসেন তপু জানান, আমরা বিনা পারিশ্রমিকে কৃষক আলাউদ্দিনের ৭২ শতাংশ জমির ধান কেটে দিয়েছি। দেশের এই ক্লান্তিকালে আমরা যদি এগিয়ে না আসি তাহলে কে দাঁড়াবে তাদের পাশে।

কৃষক আলাউদ্দিন জানান, আমার ৭২ শতাংশ পাকা ধান নিয়ে বিপাকে পড়েছিলাম। ছাত্রলীগের ৩০ জন যুবক আমার ধান কেটে মাথায় করে ঘরে পৌঁছে দিয়ে যে উপকার করেছে তা আমি চিরজীবন মনে রাখব।

মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, যারা ঘরে অলস সময় কাটাচ্ছেন তারা চাইলেই সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় কৃষদের পাশে দাঁড়াতে পারেন। আজকে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ যে কাজটি করেছে তা মিরসরাইয়ে উদাহরণ হয়ে থাকবে। এ সংগঠনকে অনুসরণ করে অন্যদেরও এগিয়ে আসা উচিত।

About admin

Check Also

শেরপুরের ঐতিহ্য মাইসাহেবা জামে মসজিদ

আলমগীর হোসাইন ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলা শহরে পা রাখলে প্রথমেই যে পুরোনো ঐতিহ্য চোখে পড়বে …

নাটোরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

নাটোরের বড়াইগ্রামে মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র্যা ব। সোমবার ভোর রাতে র্যা …

বেগমগঞ্জে ৪টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ও গোপালপুর ইউনিয়নের পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪ যুবককে গ্রেফতার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *