শনিবার , এপ্রিল ২০ ২০২৪
Home / সারা দেশ / চিলমারীতে কাঁচা বাজার স্থানান্তর না করায় উপচেপড়া ভিড় বাড়ছে করোনা আতঙ্ক,প্রশাসন নির্বাক

চিলমারীতে কাঁচা বাজার স্থানান্তর না করায় উপচেপড়া ভিড় বাড়ছে করোনা আতঙ্ক,প্রশাসন নির্বাক

 চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারী উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত থানাহাট বাজারের কাঁচা বাজার টি ফাঁকা জায়গায় স্থানান্তর না করায় দিন দিন বাড়ছে উপচেপড়া ভিড় সেই সাথে করোনা সংক্রমনের ঝুকিতে রয়েছে উপজেলাবাসী।

ইতোমধ্যে উপজেলায় এক যুবকের শরীরে কোভিড-১৯ এর অস্থিত্ব পাওয়া গেলেও এ পর্যন্ত স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করেছে মাত্র ১৬জনের। সচেতন মহলের দাবী পর্যাপ্ত নমুনা পরীক্ষা না করায় ভিতরে ভিতরে করোনা সংক্রমণের বিপদ রেড়েই চলছে। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন নির্বাক।

জানা গেছে,দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বিভিন্ন এলাকা লকডাউনসহ জনসমাগম পরিহারের জন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন এলাকায় প্রতিষ্ঠিত বাজারগুলোতে জনসমাগম কমানোর লক্ষে কাঁচাবাজার ফাঁকা জায়গায় স্থানান্তর করা হয়েছে। কিন্তু চিলমারী উপজেলা সদরে অবস্থিত থানাহাট বাজারের
কাঁচা বাজারটি স্থানান্তর না করায় সেখানে দিন দিন জনসমাগম বৃদ্ধি পেয়েই চলছে।

প্রশাসনের পক্ষ থেকে সময় সীমা কমানোর ঘোঘনা দেয়া হলেও তা মানছে না ব্যবসায়ী এবং সাধারন মানুষ। বাজারটিতে প্রায় সময় যানজোট ও জনসমাগম লেগেই থাকে।
করোনা পরিস্থিতিতে দেশের বাহির ও দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ এলাকায় ফিরতে শুরু করায় সদর বাজারটিতে যানজট ও জনসমাগম পুর্বের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে বলে জানান এলাকাবাসী।

এই সংকট মুহুত্বে জনসমাগম বৃদ্ধি পাওয়ায় করোনা আতঙ্ক বেড়েই চলছে।

বাজার করতে আসা অনেকে জানান, খেতে তো হবে তাই বাজারে আসতে হচ্ছে, ভিড় হচ্ছে এটা সত্য। ব্যবসায়ীদের অভিমত,বলে আর কি হবে, প্রশাসনের টহল আসলে সবাই আড়াল হয়। তারা চলে গেলে  আবার জনসমাগম  সৃষ্টি হয়। তবে এই সংকটময় সময়ের জন্য কাঁচাবাজারটি সরিয়ে স্কুল কিংবা কলেজ মাঠে নিলে এবং সেই সাথে প্রশাসনিক নজরদারী বাড়ালে বাজারে জনসমাগম কমবে।

সচেতন মহলের অভিমত প্রায় স্থানে জনসমাগম ঠেকাতে কাঁচাবাজার গুলো সরিয়ে নেয়া হলেও অজ্ঞাত কারনে থানাহাট সদর বাজারের কাঁচাবাজার না সরিয়ে নেয়ায় সমস্যার সৃষ্টি হচ্ছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্  এর সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের সাথে কথা হয়েছে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

কুড়িগ্রামে পিক-আপে গানবাজনা ও বেপরোয়া মোটর সাইকেল চালানোয় অর্ধশত মামলা

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত ও ঈদের দিনে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর দায়ে …

রৌমারীতে ১৭শ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রামের রৌমারীতে ১ হাজার ৭১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ একাধিক মাদক মামলার আসামি এনামুল …

উলিপুরে টাকার অভাবে নবজাতক বিক্রি, উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামের উলিপুরে টাকার অভাবে নবজাতক শিশুকে বিক্রির ঘটনায় ২ ঘন্টার মধ্যে উদ্ধার করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *