রবিবার , জুন ১৬ ২০২৪
Home / স্বাস্থ্য / ঠাকুরগাঁওয়ে করোনায় এক নারী ও এক যুবকের মৃত্যু !

ঠাকুরগাঁওয়ে করোনায় এক নারী ও এক যুবকের মৃত্যু !

মোঃ আনোয়ার হোসেন,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ে একদিনে এক মেডিকেল টেকনেশিয়ানসহ ১৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২ জনের।

২৭ মে শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে তিনি মারা যান সদর উপজেলার আকচা ছোট বঠিনা গ্রামের রানী (২৩)। স্বামীর বাড়ির লোকজন লাশ নিতে অস্বীকৃতি জানালে বাপের বাড়ির এলাকায় লাশ দাফন করা হয়।

তিনি করোনার উপসর্গ নিয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু তার শোশুড় বাড়ির লোকজন তথ্য গোপন করায় দেরীতে করোনার নমুনা সংগ্রহ করা হয়। এ অবস্থায় শুক্রবার ভোর রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে সে মারা যায়। রানী ওই এলাকার রাজার মেয়ে ও সদর উপজেলার আউলিয়াপুর কচুবাড়ী এলাকার আকবার আলীর স্ত্রী।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, প্রথমে তার স্বামীসহ শ্বশুড়বাড়ির লোকজন রানীর লাশ নিতে অস্বীকৃতি জানায়। পরে তার বাপের বাড়িতে লাশ নিয়ে গেলে সেখানেও এলাকাবাসী লাশ দাফনে বাধা প্রদান করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পাশ্ববর্তী কশালবাড়ী এলাকায় তার লাশ দাফন করা হয়।

এর আগে গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে জ্বর ও গলাব্যাথা নিয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের নেংটিহারা গ্রামের মইজ উদ্দিনের ছেলে আ: জলিল (২৩)।

পরে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু বরণ করেন সেই যুবক। ঠাকুরগাঁও সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: রাকিবুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

মারা যাওয়ার পর তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে দাফনের বন্দোবস্ত করা হয়।এছাড়াও নতুন আক্রান্তদের নিয়ে জেলায় শনাক্ত মোট রোগীর সংখ্যা ৮৪ জনে দাঁড়াল বলে শুক্রবার সকালে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মো. মাহফজুর রহমান সরকার। তিনি জানান,নতুন আক্রান্তদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৩ নারী এবং তাদের বয়স ১৭ থেকে ৩৯ বছরের মধ্যে।

এদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় ২ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৯ জন, পীরগঞ্জ উপজেলায় ৩ জন, হরিপুর উপজেলায় ২ জন ও রাণীশংকৈল উপজেলায় ১ জন রয়েছেন।ঠাকুরগাঁও জেলা থেকে এ পর্যন্ন্ত এক হাজার ৪শ ৫০ জনের নমুনা ঢাকা, রংপুর ও দিনাজপুরে পরীক্ষার জন্য পাঠনো হয়েছে। এর মধ্যে এক হাজার ২শ ৪৫ জনের ফলাফল পাওয়া গেছে বলে জানান সিভিল সার্জন ।

About admin

Check Also

ট্রাকের ধাক্কায় বিসিক কর্মকর্তার মৃত্যু

আব্দুল কুদ্দুস বসুনিয়া,বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়া উপজেলার সাহাবাজ গ্রামের আব্দুল মান্নান সরকারের স্ত্রী রংপুর বিসিক কর্মকর্তা …

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *