বুধবার , মে ১৮ ২০২২
Home / সারা দেশ / খবর হয়, তবে হয় না সড়কের মেরামত, চরম ভোগান্তিতে এলাকাবাসী

খবর হয়, তবে হয় না সড়কের মেরামত, চরম ভোগান্তিতে এলাকাবাসী

মাহফুজার রহমান মাহফুজ,ফুলবাড়ী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শাহবাজার হতে পশ্চিম ধনিরাম আবাসন পর্যন্ত ৩.৪ কিঃমিঃ দৈর্ঘ্যের পাকা সড়কটির বেহালদশা।উপজেলা প্রকৌশলীর তথ্যানুযায়ী সড়কটি ভিলেজ রোড টাইপ এ ক্যাটাগরির।ক্যাটাগরি যাই হোক সড়কটির বেহালদশার কারণে চরম ভোগান্তিতে পড়েছেন আশপাশের গ্রামের প্রায় ত্রিশ হাজার মানুষ।দীর্ঘ প্রায় ২ যুগ ধরে হয়না সড়কটির  সংস্কার কাজ।ফলে গোটা সড়কের পাকা অংশসহ মাটি ধ্বসে পড়েছে। সরু হয়ে গেছে রাস্তা। দুর্ঘটনার ঝুকি নিয়েই এ সড়ক দিয়েই যাতায়াত করছেন চর মেখলি, চর পূর্বধনীরাম, পশ্চিম ধনীরাম,ঘোগারকুটি,চন্দ্রখানা ও প্রাণকৃষ্ণ গ্রামের অাদিবাসীরা।তাছাড়া পশ্চিম ধনীরাম আবাসন, বাঘের বাজার, গেটের বাজার ও শাহবাজার হয়ে উপজেলা সদরের সাথে এ গ্রাম গুলির যোগাযোগের একমাত্র পথ এটি। ২০১৭ সালের ভয়াবহ বন্যায় এ সড়কটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয় আর তখন থেকে এ সড়কটি বিভিন্ন পত্রিকার শিরোনাম হতে আরম্ভ করে। বছর বছর পত্রিকার শিরোনাম হলেও হয়নি সড়কটির মেরামতের কাজ।বছরের পর বছর অযত্নে সড়কটিতে সৃষ্টি হয়েছে গর্ত, ওঠে গেছে কার্পেটিং।সড়কটির কোথাও কোথাও পাকা সড়কের চিহ্নই নেই।
সড়কটির এমন বেহালদশা দেখার কি কেউ নেই? দেখার কেউ থাকুক আর নাই থাকুক এ সড়কেই যাতায়াত করতে হয় শাহ বাজার উচ্চ বিদ্যালয়, শাহ বাজার আবুল হোসেন সিনিয়র(ফাজিল) মাদ্রাসা,কুটিবাড়ী মর্ডাণ উচ্চ বিদ্যালয়, কুটিবাড়ী ইসলামিয়া দাখিল মাদ্রাসা,পূর্ব ধনীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়,চর ধনীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম ধনীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়,পশ্চিম ধনীরাম সরকারটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্বধনীরাম ব্যাপারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের।
সড়কটির বেহাল দশার কারণে গুরুতর অসুস্থ্য রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতেও  বিড়ম্বনা সহ্য করতে হয় অনেককেই।উৎপাদিত কৃষি পণ্য পরিবহনসহ সাধারণ যানবাহন চলাচল বর্তমানে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতে সাড়া সড়ক কাঁদাপানিতে একাকার হয়ে যায়।বর্ষার শুরুতেই সড়কটির এমন বেহালদশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
ভুক্তভোগি এলাকাবাসীর প্রশ্ন- আর কত ভোগান্তি পোহালে নজর দিবে কর্তৃপক্ষ? আর কত বার খবর প্রচারিত হলে হবে সড়কটির সংস্কারকাজ?
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব বলেন, আগামী অর্থ বছরে রাস্তাটির মেরামতের ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

শেরপুরের ঐতিহ্য মাইসাহেবা জামে মসজিদ

আলমগীর হোসাইন ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলা শহরে পা রাখলে প্রথমেই যে পুরোনো ঐতিহ্য চোখে পড়বে …

নাটোরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

নাটোরের বড়াইগ্রামে মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র্যা ব। সোমবার ভোর রাতে র্যা …

বেগমগঞ্জে ৪টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ও গোপালপুর ইউনিয়নের পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪ যুবককে গ্রেফতার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *