বুধবার , মে ১৮ ২০২২
Home / জাতীয় / পাপুল পরিবারের ব্যাংক হিসাবে লেনদেন বন্ধে দুদকের নির্দেশ

পাপুল পরিবারের ব্যাংক হিসাবে লেনদেন বন্ধে দুদকের নির্দেশ

মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগে কুয়েতে সেদেশের পুলিশের হাতে আটক হওয়া বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের পরিবারের ব্যাংক হিসাবে লেনদেন বন্ধের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশিন (দুদক)। এর মধ্যে তার নিজের ও স্ত্রী, মেয়ে এবং শ্যালিকার ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের সব হিসাবের লেনদেনের কথা বলা হয়েছে।

আজ সোমবার সংস্থাটির প্রধান কার্যালয় থেকে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট’র (বিআইএফইউ) প্রধান বরাবর পাঠানো এক চিঠিতে হিসাবে লেনদেন বন্ধের বিষয়ে অনুরোধ করা হয়।

জানা যায়, কাজী শহিদ ইসলাম পাপুল, তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকা জেসমিনের ব্যক্তিগত ও ব্যবসায়িক দেশি-বিদেশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে থাকা সব ব্যাংক হিসাব স্থগিত করতে অনুরোধ করেন অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন। চিঠিতে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের স্বার্থে তাদের ব্যাংক হিসাবগুলো স্থগিত করার পাশাপাশি সংশ্লিষ্ট তথ্য-উপাত্ত ‘জরুরি ভিত্তিতে’ অনুসন্ধান কর্মকর্তাকে দিতেও অনুরোধ করা হয়।

ইতোমধ্যে পাপুলের পরিবারের সদস্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানান দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য।

উল্লেখ্য, জনশক্তি রপ্তানিকারক পাপুলকে গত ৬ জুন কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করে সে দেশের পুলিশ। তার বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েত প্রসিকিউশন।

About admin

Check Also

চুক্তিভিত্তিক চাকরি দিচ্ছে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি এক বছরের চুক্তিতে চারটি পদে …

ইউএই’র নতুন প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাঁর নিজের ও বাংলাদেশের …

কোভিড সার্টিফিকেট প্রতারণার অভিযোগে গ্রেফতার ৭

বিদেশগামী যাত্রীদের সাথে কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বনানী থেকে ৭ জনকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *