বুধবার , এপ্রিল ১৭ ২০২৪
Home / সারা দেশ / আম্পানে ক্ষতিগ্রস্থ নির্মাণাধীন বাঁধ পরিদর্শনে সেনা কর্মকর্তা

আম্পানে ক্ষতিগ্রস্থ নির্মাণাধীন বাঁধ পরিদর্শনে সেনা কর্মকর্তা

বাগেরহাটের শরণখোলায় সাউথখালী অংশে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে নির্মাণাধীন বেড়িবাঁধ পরিদর্শন করেছেন বরিশালের শেখ হাসিনা সেনা নিবাসের জিওসি মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মাদ জিয়াউর রহমান।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে তিনি ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের ক্ষতিগ্রস্থ অংশে নির্মানাধীন রিংবাঁধ পরিদর্শণ করেন। বাঁধ নির্মাণ ও নদী রক্ষা কাজের বিভিন্ন বিষয় খোঁজখবর নেন। ঠিকাদার ও বাঁধ তত্ত্বাবধায়নের কাজে নিয়োজিত সেনা কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এসময় ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ আল মাসুম, বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সহকারী পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, শরনখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এর আগে বাঁধের পাশে বসবাসরত আম্পানে ক্ষতিগ্রস্থ ও করোনায় কর্মহীন ২০টি হত দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেন এই কর্মকর্তা। সেনা বাহিনীর তত্ত্বাবধায়নে ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মাণ হওয়ায় খুশি হয়েছেন স্থানীয়রা।

গত ২০ মে ঘূর্ণিঝড় আম্পানে পানি উন্নয়ন বোর্ডের ৩৫/১ পোল্ডারের শরণখোলা উপজেলার সাউথখালি ইউনিয়নের বগী ও গাবতলা অংশের প্রায় দুই কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্থ হয়। বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করে স্থানীয়দের ব্যাপক ক্ষতি সাধন হয়। পরে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শন করেন। সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে বাঁধ নির্মাণ হবে বলে স্থানীয়দের আশ্বাস দেন। জুনের মাঝামাঝি সময়ে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে ১ হাজার ৭‘শ মিটার রিংবাধ নির্মাণ ও ৬‘শ মিটার নদীর তীর সংরক্ষণ কাজ শুরু কাজ শুরু হয়। বিজেজিইও টেক্সটাইল লি.টেক বে ইন্টারন্যাশনাল, মেসার্স রুস্তম ট্রেডার্স, মেসার্স আজমল হোসেন নামের চারটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজ করছেন।

ইতোমধ্যে এসব কাজের প্রায় ৫০ শতাংশ শেষ করেছে ঠিকাদাররা। আবহাওয়া অনুকূলে থাকলে কোরবানির ঈদের আগেই ক্ষতিগ্রস্থ এলাকায় রিংবাধ নির্মাণ ও নদীর তীর সংরক্ষণ কাজ শেষ হবে বলে দাবি করেছেন ঠিকাদাররা।

About admin

Check Also

উলিপুরে টাকার অভাবে নবজাতক বিক্রি, উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামের উলিপুরে টাকার অভাবে নবজাতক শিশুকে বিক্রির ঘটনায় ২ ঘন্টার মধ্যে উদ্ধার করে …

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *