রবিবার , জুলাই ২১ ২০২৪
Home / স্বাস্থ্য / করোনায় আরও ৩২ জনের মৃত্যু

করোনায় আরও ৩২ জনের মৃত্যু

দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল তিন হাজার ৩৬৫ জনে।

এছাড়া একই সময়ে নতুন করে দুই হাজার ৬১১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট দুই লাখ ৫৫ হাজার ১১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ২০ জন এবং মোট সুস্থ ১ লাখ ৪৬ হাজার ৬০৪২ জন।

বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে করোনার অব্যাহত তাণ্ডবে পৃথিবী ছাড়তে হয়েছে বিশ্বের আরও সাড়ে ৬ হাজার মানুষকে। এতে করে প্রাণহানির সংখ্যা বেড়ে ৭ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে। একই সময়ে পৌনে ৩ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। যাদের অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, পেরু ও চিলির মতো দেশগুলোর।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৬ হাজার ৪৪৮ জন মানুষের। এতে করে প্রাণহানি ৭ লাখ ২৩ হাজার ১৮৪ জনে ঠেকেছে। একই সময়ে ২ লাখ ৮৩ হাজার ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৯৫ লাখ ৩২ হাজারে ৫৩২ জনে দাঁড়িয়েছে।

তবে, আশার কথা হলো, গত ২৪ ঘণ্টায়ও ১ লাখ ৮৭  হাজারের বেশি ভুক্তভোগী সুস্থ হয়েছেন। এতে করে মোট বেঁচে ফেরার সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৩৭ হাজারে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About admin

Check Also

কুড়িগ্রামে মোবাইলে কথা বলা অবস্থায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল নারীর

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে ট্রেনের ধাক্কায় ভারতীয় রাণী (৫২) নামের এক নারীর …

কুড়িগ্রামে নৌ পরিবহন প্রতি মন্ত্রীর উপহার কম্বল পেয়ে খুশি হতদরিদ্ররা

কুড়িগ্রাম প্রতিনিধি: নৌপরিবহন প্রতি মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর উপহার কম্বল পেয়ে খুশি হতদরিদ্ররা। বুধবার দুপুরে …

ট্রাকের ধাক্কায় বিসিক কর্মকর্তার মৃত্যু

আব্দুল কুদ্দুস বসুনিয়া,বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়া উপজেলার সাহাবাজ গ্রামের আব্দুল মান্নান সরকারের স্ত্রী রংপুর বিসিক কর্মকর্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *