শনিবার , জুলাই ১৩ ২০২৪
Home / সারা দেশ / কুড়িগ্রামে হুইল চেয়ার পেলেন তিন ভাই

কুড়িগ্রামে হুইল চেয়ার পেলেন তিন ভাই

মুজিববর্ষ উপলক্ষে হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী আপন তিন ভাই। কুড়িগ্রামের রাজারহাট উপজেলার মহাদেব মোক্তার পাড়া গ্রামের শহিদুল ইসলামের তিন ছেলে মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম (১১) ও মাহিন বাবু (২)। তাদের  দুঃখ দুর্দশার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে ঢাকাস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন।

রোববার দুপুরে কুড়িগ্রাম উন্নয়ন প্রতিবন্ধী কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে তিন ভাইকে হুইলচেয়ার দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডা. মো. আরিফুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ।

ওই তিন প্রতিবন্ধীর বাবা শহিদুল ইসলাম জানান, আমি রিকশা চালিয়ে সংসারের ব্যয়বহন করে আসছি। হুইল চেয়ার কেনার সামর্থ্য আমার নেই। অনেকে হুইলচেয়ার দেয়ার কথা বলে দেয়নি। আজ আমার তিন ছেলের জন্য হুইল চেয়ার পেলাম। ওরা এখন হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারবে। এতে আমি খুব খুশি।

কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা মোঃ আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিববর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এই তিন প্রতিবন্ধী ভাইকে হুইল চেয়ার দেয়া হলো। এ কার্যক্রম আগেও চলমান ছিল, এখনো চলমান আছে।

About admin

Check Also

চিলমারীতে আওয়ামী লীগের সাড়ে ৫ হাজার গাছের চারা রোপন

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন প্রজাতির সাড়ে …

বাবার লাশ দাফন শেষে কাউনিয়ায় এইচএসসি পরীক্ষা দিল স্বর্ণালী

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকে: বাবার লাশ দাফন শেষে শোকার্ত অবস্থায় এইচএসসি পরীক্ষায় অংশ …

অগ্নিদগ্ধ স্কুল ছাত্রী মোহনার চিকিৎসায় হাত বাড়িয়ে দিলেন কাউনিয়ার ইউএনও এবং সমাজসেবা দপ্তর

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর) থেকে: কাউনিয়ায় চুলার অগ্নিদগ্ধ শরীরের যন্ত্রনা নিয়ে বাঁচার আকুতি জানিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *