বুধবার , মে ১৮ ২০২২
Home / আন্তর্জাতিক / করোনা সংক্রমণের মধ্যেই ফের খুলে দেয়া হলো তাজমহল

করোনা সংক্রমণের মধ্যেই ফের খুলে দেয়া হলো তাজমহল

ভারতে করোনার প্রকোপ বাড়ার মধ্যেই বিশ্বখ্যাত আগ্রার তাজমহল সোমবার দর্শকদের জন্য ফের খুলে দেয়া হয়েছে। দেশটিতে সংক্রমণ বৃদ্ধির মধ্যেই অর্থনীতির চাকা সচল করার স্বার্থে এটি খুলে দেয়া হল।

এদিকে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়ে চলা অব্যাহত থাকায় এদিক থেকে বিশ্বে সর্বোচ্চ অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রকে অতিক্রম করার ইঙ্গিত লক্ষ্য করা যাচ্ছে। খবর এএফপি’র।

একশ’ ৩ কোটি জনসংখ্যার দেশ ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৫৪ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে প্রতিদিন নতুন করে প্রায় এক লাখ মানুষ আক্রান্ত হচ্ছে এবং সহস্রাধিক লোক প্রাণ হারাচ্ছে।

মার্চে কঠোর লকডাউন আরোপের পর কোটি কোটি মানুষের জীবিকানির্বাহের উপায় ভেঙ্গে পড়লেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য দেশকে অনুসরণ করতে অনাগ্রহ দেখান।

তবে সাম্প্রতিক মাসগুলোতে তার সরকার বিভিন্ন মার্কেট ও রেস্তোরা খুলে দেয়ার পাশাপাশি ট্রেন, অভ্যন্তরিণ ফ্লাইট চলাচলের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা শিথিল করেছে। এসবের ধারাবাহিকতায় এখন মোদি সরকার দর্শকদের জন্য তাজ মহল খুলে দিল।

ভারতের সবচেয়ে জনপ্রিয় পর্যটন কেন্দ্র নয়াদিল্লীর দক্ষিণের আগ্রা নগরীতে বিশ্ববিখ্যাত এ সমাধিস্তম্ভ অবস্থিত। এটি শ্বেত পাথর দিয়ে তৈরি। প্রতি বছর প্রায় ৭০ লাখ লোক তাজ মহল পরিদর্শন করেন। কিন্তু করোনার কারণে গত মার্চ থেকেই এটি বন্ধ রাখা হয়েছে।

About admin

Check Also

‘আপাদমস্তক বোরকা’ না পরলে কঠিন শাস্তি দেবে তালেবান

আফগান নারীদের জনসমক্ষে বোরকা পরা বাধ্যতামূলক- মর্মে আদেশ জারি করেছে ক্ষমতাসীন তালেবান সরকার। এই আদেশ …

আফগানিস্তানে সন্ত্রাসী হামলা, নিন্দা জানালো জাতিসংঘ

আফগানিস্তানে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। শুক্রবার প্রকাশিত এক বিবৃতিতে এই নিন্দা জ্ঞাপন …

পুতিনের থেকে স্বাধীন ইউক্রেন দীর্ঘস্থায়ী হবে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেছেন, ভ্লাদিমির পুতিনের চেয়ে স্বাধীন দেশ হিসেবে ইউক্রেন বেশি দীর্ঘস্থায়ী হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *