বুধবার , জুন ১২ ২০২৪
Home / সারা দেশ / উলিপুরে বিট পুলিশিং এ ছবুর-প্রদীপের দ্বন্দের অবসান,পুলিশি সেবা জনগনের দোরগোড়ায়

উলিপুরে বিট পুলিশিং এ ছবুর-প্রদীপের দ্বন্দের অবসান,পুলিশি সেবা জনগনের দোরগোড়ায়

উলিপুর ( কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ কুড়িগ্রামে উলিপুর থানার বিট পু্লিশিং কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে স্থানীয় জনগন। ১ টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত উলিপুর উপজেলার বিশাল এই জনপদে জনগনের ঘরে ঘরে পুলিশি সেবা কার্যক্রম পৌছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে উলিপুর থানা পুলিশ প্রশাসন।

মঙ্গলবার ( ২৯ সেপ্টেম্বর) উলিপুর পৌরসভার নারকেলবাড়ি এলাকায় বিট পুলিশিং কার্যক্রমের দৃশ্যমান সুফল পেলো এলাকাবাসী। স্থানীয় সূত্রে জানা যায়, উলিপুর পৌরসভাধীন নারকেলবাড়ি রায়ের ডিগি এলাকায় গত ৪/৫ দিন আগে বিলে মাছ ধরা কে কেন্দ্র করে ঐ এলাকার আব্দুল মজিদের পুত্র আঃ ছবুর (৪৩) ও মৃত ( স্বর্গীয়) জামিনীর পুত্র প্রদীপ চন্দ্র (৪২) এর মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া বিবাদের সূত্রপাত ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় দুটি গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। আঃ ছবুর উলিপুর থানায় লিখিত অভিযোগ দিলে উলিপুর পৌরসভা এলাকার দায়িত্বপ্রাপ্ত বিট পুলিশ অফিসার এস আই সোহরাব হোসেন দ্রুত পদক্ষেপ নেন। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটে। এই এলাকার বিবাদমান দুটি পক্ষের সাথে কথা বলে বিট পুলিশ অফিসার স্থানীয়ভাবে তাদের মধ্যে মীমাংসা করে দেন।

রায়ের ডিগি এলাকায় বিট পুলিশিং কার্যক্রমে স্থানীয়দের অংশগ্রহন নিশ্চিত করে আলোচনার মাধ্যমে দুই পক্ষের দ্বন্দের অবসান ঘটে। এ সময় আঃ ছবুর ও প্রদীপ চন্দ্র ভবিষ্যতে নিজেদের মধ্যে বিবাদে জড়াবেন না বলে কথা দেন। দুজন দুজনকে বুকে জড়িয়ে ধরেন। বিবাদমান এলাকায় পুলিশি সেবার মান ও তৎপরতা দেখে স্থানীয় জনগন সন্তোষ প্রকাশ করেন। তাদের উভয় পক্ষকে ভবিষ্যতে বিবাদে না জড়াতে সাবধান করা হয়েছে বলে বিট পুলিশ অফিসার এসআই সোহরাব এ প্রতিবেদক কে জানান।

উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন, মাননীয় এসপি মহোদয়ের নির্দেশনায় পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমকে বেগবান ও পুলিশি সেবা জনগনের ঘরে ঘরে পৌছে দেয়ার পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে। ইতিমধ্যে বিট পুলিশ অফিসারদের নতুন সিরিজের মোবাইল সিম ও জেলা পুলিশের পক্ষে নতুন মোবাইল সেট হস্তান্তর করা হয়েছে। বিটপুলিশিং কার্যক্রমে এসপি স্যারের মনিটরিং জনগনের পুলিশি সেবা গ্রহনে উৎসাহিত করছে বলেও তিনি জানান।

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *