বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
Home / সারা দেশ / কুলিয়ার চরে “ফরিদপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ” এর ব্যাতিকর্মী উদ্যোগে মুগ্ধ এলাকাবাসী

কুলিয়ার চরে “ফরিদপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ” এর ব্যাতিকর্মী উদ্যোগে মুগ্ধ এলাকাবাসী

মুহাম্মদ কাইসার হামিদ, নিজস্ব প্রতিবেদকঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে “ফরিদপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ” এর ব্যতিক্রমী উদ্যোগে মুগ্ধ হয়েছে এলাকাবাসী।

বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত উপজেলার ফরিদপুর ইউনিয়নের স্থায়ী বাসিন্দাদের নিয়ে গঠিত একটি অরাজনৈতিক সেবামূলক সামাজিক সংগঠন “ফরিদপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ “এর উদ্যোগে গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূইয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সংগঠনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়ে ৩’শ ফলদ ও ঔষধি গাছের চারা রোপন, ১৬১ জন প্রতিবন্ধীদের মাঝে জনপ্রতি ১ হাজার টাকা করে মোট ১ লাখ ৬১ হাজার টাকা, ৫১ জন ইমামদের মাঝে ৫১ হাজার টাকা, মসজিদ-মাদ্রাসা ও ইমাম উলামা পরিষদে নগদ ১ লাখ ২০ হাজার টাকা বিতরণসহ ইউনিয়নের প্রতিটি প্রাথমিক, মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়সহ মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

একতা, সাম্য ও সততা এ স্লোগানকে সামনে রেখে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে ফরিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মোহাম্মদ শাহ্ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, ফরিদপুর ইউনিয়ন আঃ হামিদ ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কাদির ও বাংলা বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা নাসিমা বেগম, ফরিদপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. হুমায়ুন কবিরসহ জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের পক্ষ থেকে ফরিদপুর ইউনিয়নের সকল মসজিদের
ইমামগনকে ও বিভিন্ন প্রাইমারি, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক স্কুলসহ মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ ও উপহার বিতরণসহ ১৬১ জন প্রতিবন্ধীদের মাঝে জনপ্রতি এক হাজার টাকা করে দিয়ে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নেওয়ায় সংগঠনের উদ্যোক্তা, পৃষ্ঠপোষক ও সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে বক্তারা বলেন, আমরা আশাবাদী ফরিদপুর ইউনিয়নের প্রবাসী সকল সূর্য সন্তানগনের যুগউপযোগী মানবিক কার্যক্রমের দ্বারা ফরিদপুর ইউনিয়নের এতিম-অসহায় ও প্রতিবন্ধীদের জীবন যাত্রার মান উন্নয়ন হবে ইনশাআল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে উপদেশমূলক মূল্যবান বক্তব্য দিয়ে সংগঠনকে আরো গতিশীল করে দেওয়ার জন্য অতিথিবৃন্দসহ এলাকার সর্বস্তরের জনগণেন প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন “ফরিদপুর ইউনিয়ন প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদ” এর সভাপতি ইংল্যান্ড প্রবাসী মো. ইছা মিয়া ও সাধারণ সম্পাদক সৌদী আরব প্রবাসী মো. আমিনুল ইসলাম ফারুক সহ সংগঠনের নেতৃবৃন্দ।

About admin

Check Also

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিলমারীতে কুরআন খতম ও দোয়া মাহফিল

গোলাম মাহবুব, যমুনা গ্রুপের চেয়ারম্যান,দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা সফল স্বপ্ন সারথি প্রয়াত …

কাউনিয়ায় যুগান্তরের স্বপ্নদ্রষ্টা প্রয়াত বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যু বার্ষিকী পালন

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ রংপুরের কাউনিয়ায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,যমুনা টেলিভিশন ও দেশের শীর্ষস্থানীয় …

কাউনিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : কাউনিয়ায় পাট উৎপাদনকারী চাষীদের দিন ব্যাপী প্রশিক্ষণ উপজেলা টিপু মুনশি অডিটোরিয়াম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *