রবিবার , জুন ১৬ ২০২৪
Home / সারা দেশ / মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও রাজনীতিক বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডলের দাফন সম্পন্ন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও রাজনীতিক বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডলের দাফন সম্পন্ন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বিশিষ্ট রাজনীতিক ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন হয়েছে।
বুধবার সকালে তার বাসভবন থেকে মরদেহ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে নেয়া হয়। সেখানে শ্রদ্ধা জানানোর পর কেদ্রীয় শহীদ মিনার চত্বরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্দ্যেগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়। এসময় দলমত নির্বিশেষে বিভিন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায়। পরে তার মরদেহ মজিদা আদর্শ ডিগ্রী কলেজ মাঠে নেয়া হলে সেখানে গার্ড অব অর্নার দেয়া হয়। সেখানেই তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার গ্রামের বাড়ী সদর উপজলার ঘোগাদহে দ্বিতীয় দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানাজায় অংশ গ্রহন করেন প্রাথমিক ও গনশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল মতিন, জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, চিলমারী উপজলা চেয়ারম্যান ও ৬৯ টিভির প্রধান উপদেষ্টা শওকত আলী সরকার (বীর বিক্রম),বীর প্রতিক আব্দুল হাই সহ বিভিন রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
বীর মুক্তিযাদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল মুক্তিযুদ্ধের আগে তৎকালীন কুড়িগ্রাম মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এছাড়া মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের সংগঠিত করার পাশাপাশি ৬ নং সেক্টরে সক্রিয়ভাবে যুদ্ধে অংশগ্রহন করেন। তিনি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য ও রেড ক্রিসেনট কুড়িগ্রাম জেলা ইউনিটের সেক্রেটারী, সাংস্কৃতিক সংগঠন প্রচ্ছদ কুড়িগ্রামের প্রধান উপদেষ্টা এবং বিভিন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নিবেদীত প্রাণ ব্যক্তি হিসেবে যুক্ত ছিলেন।

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *