বুধবার , মে ১৮ ২০২২
Home / জাতীয় / পাকিস্তান নিয়ে শেখ হাসিনার মন্তব্যকে সম্মান জানায় ভারত

পাকিস্তান নিয়ে শেখ হাসিনার মন্তব্যকে সম্মান জানায় ভারত

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নৃশংসতার জন্য পাকিস্তানকে ক্ষমা করা যায় না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি যে মন্তব্য করেছেন তার প্রশংসা করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব স্মিতা পন্ত গত বৃহস্পতিবার এক ব্রিফিংয়ে ওই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুভূতিকে অনুধাবন ও গভীরভাবে সম্মান করে ভারত। খবর এনডিটিভির

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নবনিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার। এ সময় পাকিস্তানি রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনীর নৃশংসতা বাংলাদেশ কখনও ভুলতে পারবে না এবং পাকিস্তানকে কখনও ক্ষমাও করতে পারবে না।

ওই প্রসঙ্গ তুলে স্মিতা পন্ত বলেন, ‘এটা কেউ অস্বীকার করতে পারবে না যে, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে যে নিপীড়ন চালানো হয়েছিল তাতে ৩০ লাখেরও বেশি মানুষ নিহত হন। দুই লাখের বেশি নারী ধর্ষণ ও নির্যাতনের শিকার হন। আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুভূতিকে অনুধাবন ও গভীরভাবে সম্মান করি।’

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ ও মিয়ানমার (বিএম) ডিভিশনের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সচিব স্মিতা পন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়াল বৈঠক নিয়ে এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানেই সাংবাদিকদের প্রশ্নে বাংলাদেশ নিয়ে মন্তব্য করেন তিনি।

About admin

Check Also

চুক্তিভিত্তিক চাকরি দিচ্ছে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি এক বছরের চুক্তিতে চারটি পদে …

ইউএই’র নতুন প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাঁর নিজের ও বাংলাদেশের …

কোভিড সার্টিফিকেট প্রতারণার অভিযোগে গ্রেফতার ৭

বিদেশগামী যাত্রীদের সাথে কোভিড-১৯ এর সার্টিফিকেট নিয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বনানী থেকে ৭ জনকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *