বুধবার , মে ১৮ ২০২২
Home / সারা দেশ / কুলিয়ারচর ছয়সুতি ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন প্যানেল চেয়ারম্যান বাচ্চু মিয়া

কুলিয়ারচর ছয়সুতি ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন প্যানেল চেয়ারম্যান বাচ্চু মিয়া

 

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

ভিজিডি কর্মসূচির খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করার পর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মো. বাচ্চু মিয়াকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী । গত ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে স্বাক্ষর করেন প্যানেল চেয়ারম্যান-১ মো. বাচ্চু মিয়া।

জানা যায়, ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলাম ইউনিয়ন পরিষদ সংলগ্ন জিল্লুর রহমান স্মৃতি সংসদে ভিজিডি কর্মসূচির চাল আত্মসাৎ এর উদ্দেশ্যে সংরক্ষণ করার খবর পেয়ে গত ২০১৯ সালের ২৭ মে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে জিল্লুর রহমান স্মৃতি সংসদ থেকে ২১ বস্তা চাল জব্দ করে সংসদটি শীলগালা করে দেয়। পরবর্তীতে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ উপজেলা কৃষি অফিসারকে আহবায়ক করে উপজেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা এবং যুব উন্নয়ন কর্মকর্তাকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দেয়।

ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করলে উপজেলা নির্বাহী অফিসার তদন্ত প্রতিবেদনটি কিশোরগঞ্জ জেলা প্রশাসক বরাবর প্রেরণ করেন। জেলা প্রশাসক ওই ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। ভিজিডি কর্মসূচির খাদ্যশস্য বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে তাই ওই চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন তাঁর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে গত ১৫ ডিসেম্বর ছয়সূতী ইউপি চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলামকে সাময়িক ভাবে বরখাস্ত করেন।

এ বিষয়ে ছয়সূতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিজবাহুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি ভিজিডির চাল আত্মসাতের জন্য সংরক্ষণ করেনি। তিনি ষড়যন্ত্রের শিকার।

About admin

Check Also

শেরপুরের ঐতিহ্য মাইসাহেবা জামে মসজিদ

আলমগীর হোসাইন ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলা শহরে পা রাখলে প্রথমেই যে পুরোনো ঐতিহ্য চোখে পড়বে …

নাটোরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

নাটোরের বড়াইগ্রামে মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র্যা ব। সোমবার ভোর রাতে র্যা …

বেগমগঞ্জে ৪টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৪

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়ারপুর ও গোপালপুর ইউনিয়নের পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪ যুবককে গ্রেফতার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *