শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / কুলিয়ারচরে দু’গ্রামবাসীর মধ্যে দাওয়া-পাল্টা দাওয়া ভাংচুর অগ্নিসংযোগ; অহত-১৫ নিয়ন্ত্রণে পুলিশের গুলি

কুলিয়ারচরে দু’গ্রামবাসীর মধ্যে দাওয়া-পাল্টা দাওয়া ভাংচুর অগ্নিসংযোগ; অহত-১৫ নিয়ন্ত্রণে পুলিশের গুলি

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’ গ্রামবাসীর মধ্যে দু’দিন ধরে দাওয়া-পাল্টা দাওয়ার ঘটনায় বাড়িঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন রাবার বুলেট (গুলি) ও কাঁদনী গ্যাস ছুঁড়েছে। হামলায় পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। রোববার (৭ মার্চ) ও সোমবার (৮মার্চ) সকালে উপজেলার ছয়সূতী ইউনিয়নের মাধবদী ও কলাকোপা গ্রামবাসীর মধ্যে দফায় দফায় দাওয়া-পাল্টা দাওয়া, হামলা, বাড়ীঘর ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। ঘটনা নিয়ন্ত্রণে আনতে কুলিয়ারচর থানা পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাঁদনি গ্যাস ছুঁড়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, গত শনিবার (৬মার্চ) সন্ধ্যায় ছয়সূতি ইউনিয়নের কলকোপা গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মীর সাইকুল ইসলাম মসজিদে যাবার সময় পেছন থেকে আসা ব্যাটারী চালিত একটি অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে মীর সাইকুল ইসলাম আহত হন। এই ঘটনায় অটোরিকশা চালক মাধবদী গ্রামের আব্দুল্লাহকে আটক করে কলাকোপা গ্রামের যুবকরা তাকে চর-থাপ্পর দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে অটোরিকশা চালক আব্দুল্লাহর গ্রামের লোকজন ক্ষুব্ধ হন। পরদিন রোববার সকাল ৯টার দিকে মাধবদী ও কলাকোপা গ্রামের লোকজনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে দু’গ্রামবাসীর মধ্যে দাওয়া পাল্টা দাওয়া ও সংঘর্ষ বেধে যায়। এ সময় একটি পাকা ঘরসহ চারটি বশত ঘরে ব্যাপক ভাঙচুর করে। এর পরদিন সোমবার সকালে পুনরায় দু’গ্রামবাসীর মধ্যে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা হাজী মো. সিরাজুল ইসলাম শিরুর দুইটি বসতঘরে অগ্নিসংযোগ করে একাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন রাবার বুলেট ও কাঁদনী গ্যাস ছুঁড়ে। খবর পেয়ে ভৈরব সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রেজওয়ান দিপু, কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ একেএম সুলতান মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ছয়সূতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. মিছবাহুল ইসলাম সাংবাদিকদের বলেন, আহত মীর সাইকুল ইসলাম তার বড় ভাই। তিনি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক এবং এলাকার সর্বজন শ্রদ্ধেয় মানুষ। শনিবার সন্ধ্যায় অটোরিকশা চালক তাকে ধাক্কা দেয়। ফলে তার হাতে ছুট লাগে। কিন্তু ওই চালক রিকসাটি না থামিয়ে দ্রুত চলে যাবার কারণে আমাদের কলাকোপা গ্রামের কয়েকজন যুবক তাকে শ্বাসনের দৃষ্টিতে আটকায়। পরে বিষয়টি সমাধানের জন্য মাধবদী গ্রামে যোগাযোগও করা হয়। কিন্তু তারা কারো কথা না শুনে রোববার সকালে আমাদের গ্রামে হামলা করে।

অভিযোগ অস্বীকার করে মাধবদী গ্রামের মো. জহিরুল ইসলাম সহ একাধিক লোক বলেন, শনিবার সন্ধ্যায় তারা তুচ্ছ বিষয়কে পুঁজি করে অটোরিকশা চালক আব্দুল্লাহকে আটক করে বেধরক মারপিট করে। ফলে রোববার সকালে দু’পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরদিন সোমবার সকাল থেকে কলাকোপা গ্রামের লোকজন তাদের উপর হামলা করে শিরু হাজীর দুটি ঘরে অগ্নিসংযোগ করে।

কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ ( ওসি) এ কে এম সুলতান মাহমুদ বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। তুচ্ছ ঘটনায় এই সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়া হয়েছে স্বীকার করে তিনি বলেন,ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ রিপোর্ট লিখা পর্যন্ত এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৫ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *