মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
Home / সারা দেশ / গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকরা মানেনা: বিএমএসএফ

গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকরা মানেনা: বিএমএসএফ

 

গাজীপুর প্রতিনিধিঃ
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেছেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থস্তম্ভ আমরা তা মানিনা। সাংবাদিকরা আজ লাঞ্ছিত, নির্যাতিত, নিষ্পেষিত, সুষম সুবিধা বঞ্চিত। সারাদেশে সাংবাদিক হত্যা-নির্যাতনের বিচারহীনতায় ভুগছে গণমাধ্যম। রাষ্ট্র যেখানে সাংবাদিকদের নিরাপত্তা, নিশ্চয়তা ও সুবিচার দিতে পারছেনা। সেখানে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা হচ্ছে। গণমাধ্যম অঙ্গন আজ অরক্ষিত। স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে এসেও এভাবে চলতে পারেনা। তাই গণমাধ্যম অঙ্গনকে দেয়া রাষ্ট্রের চতুর্থ স্তম্ভখ্যাত সম্মাণনা রাষ্ট্রের কাছে ফিরিয়ে দিতে চাই। সাংবাদিকদের মর্যাদা, দাবি ও অধিকার প্রতিষ্ঠা হলে আমরা রাষ্ট্রের কাছ থেকে তা পুনরায় গ্রহন করবো। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বুধবার ১০ মার্চ বেলা ১২টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজিপুর জেলা শাখার আয়োজনে সারাদেশে অব্যাহত সাংবাদিক হত্যা, নির্যাতন,হামলা -মামলার প্রতিবাদে ভাওয়াল রাজবাড়ী গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএমএসএফ শ্রীপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল বাতেন বাচ্চুর সঞ্চালনায় গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ও বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি একেএম রিপন আনসারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নীলু, সহ-সম্পাদক হামিদ খান, কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক আবুল হাসান বেলাল, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান মোস্তাক, শ্রীপুর শাখা সভাপতি নাজিম উদ্দিন, গাজীপুর জেলা প্রেসক্লাবের শফিকুল ইসলাম ভুইয়া ও জেলা সদস্য রেনু বেগম প্রমূখ।

সমাবেশে নেতৃ্ৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক আবুবকর সিদ্দিককে হত্যাচেষ্টা ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, টঙ্গীর সাংবাদিক নজরুল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারসহ কোম্পানিগঞ্জে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা ঘটনার সাথে জড়িত সকল আসামীদের গ্রেফতার এবং কক্সবাজারে পুলিশি নির্যাতন ও মামলার শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফার সকল মামলা প্রত্যাহার করতে হবে।

এসময় নির্যাতনে পঙ্গুত্ববরণকারী সাংবাদিক আবুবকর সিদ্দিক সমাবেশে উপস্থিত থেকে পুলিশের বিরুদ্ধে মামলা তদন্তে গড়িমসি এবং আসামী গ্রেফতারে অনিহা প্রকাশে ক্ষোভ জানান।

About admin

Check Also

চিলমারীর ব্রহ্মপুত্র পাড়ে অষ্টমীর স্নান সম্পন্ন, ৫ লক্ষাধীক পূণ্যার্থীর ঢল

চিলমারী প্রতিনিধিঃ আজ মঙ্গলবার কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের তীরে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী অষ্টমীর স্নান ও …

কুড়িগ্রামে পিক-আপে গানবাজনা ও বেপরোয়া মোটর সাইকেল চালানোয় অর্ধশত মামলা

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রামে নিরাপদ ঈদ আনন্দ নিশ্চিত ও ঈদের দিনে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর দায়ে …

রৌমারীতে ১৭শ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রামের রৌমারীতে ১ হাজার ৭১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ একাধিক মাদক মামলার আসামি এনামুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *