শুক্রবার , মে ২৪ ২০২৪
Home / সারা দেশ / কুলিয়ারচরে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কুলিয়ারচরে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

 

মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) উপজেলা প্রশাসনে উদ্যোগে দিনব্যাপী নানান কর্মসূচির আয়োজন করে।

সূর্যোদয়ের সাথে সাথে থানা পুলিশ তোপধ্বনির মাধ্যমে ও সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকী দিবসের সূচনা করা হয়।

সকাল ৯ টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কুলিয়ারচর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ, কুলিয়ারচর পৌরসভা ও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সমূহ। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা ও বাঙালি জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, কুলিয়ারচর পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ ওমর খসরু, থানা অফিসার ইনচার্জ (ওসি) এ.কে.এম সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মুর্শিদ উদ্দিন আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মো. জিল্লুর রহমান, উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এরপর বাদ জোহর শিশুদিবসের তাৎপর্য তুলে ধরে সকল মসজিদ-মন্দির ও বিভিন্ন উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও দুপুর ২ টার দিকে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা সহ দিনব্যাপী জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে স্থানীয় ভাবে সৌন্দর্যবর্ধন, সাজসজ্জা, আলোকসজ্জা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্বভাবে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন ও স্ব স্ব দপ্তরে বঙ্গবন্ধু শেখ শেখ মুজিবুর রহমানের ছবি উদ্ধৃতি, জন্মশতবার্ষিকী লোগো সম্বলিত নান্দনিক ড্রপডাউন ব্যানার সহ্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

About admin

Check Also

চিলমারীতে বিধি বহির্ভূতভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে অবস্থিত চিলমারী মহিলা ডিগ্রী কলেজের গভর্নিং বডিতে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের …

রংপুরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রেখা মনি, বিশেষ প্রতিনিধিঃ রংপুরে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন। গতকাল …

কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি’র ঋণ বিতরণ

“এসেছে পল্লীর শুভ দিন বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ” স্লোগানে গাজীপুরের কালীগঞ্জে পল্লী উদ্যোক্তাদের মাঝে এসএমই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *