রবিবার , জুন ১৬ ২০২৪
Home / সারা দেশ / ভোলায় দু`পক্ষের সংঘর্ষে আহত ২৫

ভোলায় দু`পক্ষের সংঘর্ষে আহত ২৫

ভোলার তজুমদ্দিনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। মনোনয়ন দাখিলের পর থেকে এ উত্তাপ ছড়িয়ে পড়ে। এরই ধারাবাহিকতায় উপজেলার চাচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগ ও বিদ্রোহী গ্রুপের মধ্যে শনিবার রাতভর সংঘর্ষ, ধাওয়া, পাল্টা ধাওয়া ও বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার রাতে চাচড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আবু তাহের ও বিদ্রোহী প্রার্থী রিয়াজ হোসেন হান্নান সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। রোববার (২১ মার্চ) এ নিয়ে উত্তেজনা বিরাজ করছিলো। যে কোন সময় ফের সংঘর্ষের আশংকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সুত্র জানায়, নৌকার পক্ষে দলীয় সমর্থকরা স্থানীয় চাচড়া উত্তর বাজারে মিছিল বের করে। এ ঘটনাকে কেন্দ্র করে বিদ্রোহী গ্রুপের লোকজনও মিছিল বের করে। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে ২৫ জন আহত হয়।

এক পর্যায়ে বিক্ষুদ্ধ সমর্থকরা ১০টি বসতঘর ও ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর চালায় ও লুটপাট করে। এতে আতংক ছড়িয়ে পড়ে পুরো এলাকাজুড়ে। পরিস্তিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতদের মধ্যে সলেমান, ইউসূব সিকদার, হারুন, আবুল কালাম, শাকিল, হেলাল উদ্দিন, মাহবুব, বাচ্চু লিটন, সেলিম, শরিফ, ফকরুল, ইব্রাহিম, সাহাবুদ্দিনের  নাম পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনা নিয়ে উভয় পক্ষ একে অপরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ তুলেছেন।

বিদ্রোহী প্রার্থী রিয়াজ হোসেন হান্নান অভিযোগ করে বলেন, নৌকার প্রার্থীর লোকজন মিছিল নিয়ে আমাদের দলীয় নেতাকর্মীদের উপর হামলা চালায়। তারা দেশীয় অস্ত্র দিয়ে বেশ কয়েকটি বাড়ি ও দোকান পাট ভাংচুর করে। হান্নান চাচড়া এলাকায় ইউপি নির্বাচন পযর্ন্ত পুলিশ ক্যাম্প দেওয়ার দাবী জানান। অন্যদিকে নৌকার প্রার্থী আবু তাহেরের দাবী বিদ্রোহী গ্রুপের সমর্থকরা তাদের উপর হামলা চালিয়ে ভাংচুর করে। এতে তার কর্মী সমর্থকরা আহত হয়।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক জানান, উভয়পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত ও বসত-ঘর দোকানপাট ভাংচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি শান্ত রয়েছে, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় কোন পক্ষ থানায় অভিযোগ দেয়নি।

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *