শুক্রবার , মে ২৪ ২০২৪
Home / বিনোদন / সমালোচনার মুখে দীঘির প্রথম সিনেমা

সমালোচনার মুখে দীঘির প্রথম সিনেমা

প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী। এবার বড় পর্দায় নায়িকা হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে তার। আগামী ১২ মার্চ মুক্তি পাচ্ছে দীঘি অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুই নাই’।

এটি পরিচালনা করেছেন দেশের সর্বাধিক সিনেমার পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। এরই মধ্যে বৃহস্পতিবার (০৪ মার্চ) প্রকাশ পেয়েছে সিনেমাটির ট্রেলার। সিনেমায় পারিবারিক দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্প বলার চেষ্টা করা হয়েছে। তবে সিনেমাটি মুক্তির আগেই এ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। নির্মাণ ও অভিনয় নিয়ে প্রশ্ন তুলেছেন দর্শক।

দীঘির সিনেমা; সবার আশাটা একটু বেশিই ছিলো। কারণ ছোট্ট দীঘি সেই সময়ে তার অভিনয় দিয়ে দর্শক হৃদয়ে একটি বিশেষ জায়গা করে নিয়েছিলেন। তাই নায়িকা হিসেবে তার আগমন দর্শক মহলে আগ্রহ সৃষ্টি করেছিলো। ঘোষণার পর থেকেই অপেক্ষায় ছিলেন দর্শক। কিন্তু সেই আশায় হতাশার হাওয়া ছড়িয়ে দিয়েছে সর্বত্র। ট্রেলার দেখেই দীঘির অভিনয় এবং সেই সঙ্গে আলোচিত নির্মাতার এমন নির্মাণ দর্শক মহলে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। কারণ ট্রেলারে নেই কোন চমক। নেই নতুনত্বের ছোঁয়া। দেখেই বোঝা যাচ্ছে, ঢাকাই সিনেমার গৎবাঁধা নির্মাণ এটি।

এর আগে সিনেমাটির বেশ কয়েকটি পোস্টার প্রকাশ পায়। যা নিয়েও ফেসবুকে সমালোচনা দেখা গেছে। যদিও দীঘি সবকিছুর বাইরে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদি। তার বক্তব্য- দর্শক তাকে ভালোবেসে তার প্রথম সিনেমা গ্রহণ করবে।

কিন্তু ট্রেইলার প্রকাশের পর সেই ভিডিও দেখে অনেকেই মন্তব্য করেছেন। যেসব মন্তব্যের অধিকাংশই সমালোচনামূলক। কেউ এটাকে ২০২১ সালে সেরা কৌতুক হিসেবে দেখছেন। আবার কেউ বলছেন এটি দেখে তাদের কাছে যাত্রা পালা মনে হয়েছে। এমন কি নির্মাতার নির্মাণ নিয়েও উঠেছে প্রশ্ন। কারণ দেশের সর্বাধিক সিনেমার পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু এসময়ে এসে এমন সিনেমা উপহার দিবেন তা কেউ মেনে নিতে পারছেন না।

উল্লেখ্য, ‘তুমি আছো তুমি নেই’ সিনেমায় প্রথমে চুক্তিবদ্ধ হয়েছিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। তবে চুক্তির কয়েকদিন পর এই নায়ক সিনেমাটি ছাড়ার ঘোষণা দেন। এরপর এতে দীঘির নায়ক হন আসিফ ইমরোজ।

সিনেমাটি প্রযোজনা করেছেন সিমি ইসলাম কলি। প্রযোজক নিজেও সিনেমাতে অভিনয় করেছেন। এছাড়া আরও অভিনয় করেছেন- সুব্রত চক্রবর্তী, অমিত হাসান, শবনম পারভীন প্রমুখ।

তবে সব কিছু পেছনে ফেলে দীঘি সামনে এগিয়ে যেতে চাইছেন। তার আরও বেশ কয়েকটি সিনেমা পাইপলাইনে রয়েছে। ‘তুমি আছো তুই নাই’র সঙ্গে দীঘির আরেকটি সিনেমা ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’রও মুক্তির ঘোষণা করা হয়েছে।

 

About admin

Check Also

তানজিন তিশার অপেশাদার আচরণের প্রতিবাদে রাজপথে সাংবাদিকরা

সাংবাদিকদের বিরুদ্ধে অভিনেত্রী তানজিন তিশার অপেশাদার আচরণ ও বক্তব্যের প্রতিবাদে রাজপথে সমবেত হয়েছেন সাংবাদিকরা। মঙ্গলবার …

প্রিন্ট হোম বিডি’র ব্রান্ড এম্বাসেডর হলেন শেখ ফরিদ পলক

আখিঁ আক্তারঃ গত কাল ২৪ মার্চ, ২০২৩ইং (শুক্রবার) রাজধানী মহাখালীতে প্রিন্ট হোম বিডি’র কার্যালয়ের সেমিনার …

বারবার গায়ে হাত দিলে কোনো সম্পর্কই আর থাকেনা: পরীমণি

বছরের শুরুতেই ভাঙনের খবর শোনালেন নায়িকা পরীমণি। দাম্পত্য কলহের জের ধরে শরিফুল রাজের বাসা থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *