সোমবার , মে ২৭ ২০২৪
Home / সারা দেশ / রংপুর মেডিকেলে ডায়ালাইসিস বিভাগ ২০ দিন ধরে বন্ধ

রংপুর মেডিকেলে ডায়ালাইসিস বিভাগ ২০ দিন ধরে বন্ধ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি রোগীদের ডায়ালাইসিস বিভাগটি ২০ দিন ধরে বন্ধ রয়েছে। ডায়ালাইসিস না করতে পেরে ১৮ জন রোগী মারা গেছেন। কিডনি জটিলতার শত শত রোগী ডায়ালাইসিস করতে না পেরে চরম ভোগান্তিতে পড়েছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২০ দিনে ডায়ালাইসিস না করতে পারায় ১৮ জন রোগী বিনা চিকিৎসায় মারা গেছেন। শুধুমাত্র ডায়ালাইসিস মেশিন নষ্ট হওয়ায় এসব রোগী বিনাচিকিৎসায় মারা গেছেন বলে ভুক্তভোগী পরিবারের সদস্যদের অভিযোগ।

দায়িত্বরত নার্স, আয়া আর টেকনিশিয়ানরা জানান, ডায়ালাইসিসের পানি বিশুদ্ধকরণ প্ল্যান্ট এবং বেশ কয়েকটি ডায়ালাইসিস মেশিন বিকল হওয়ায় এ সমস্যার সৃষ্টি হয়েছে। মাত্র ছয় লাখ টাকা খরচ করলে দুটি পানি বিশুদ্ধকরণ প্ল্যান্ট বসানো সম্ভব। কিন্তু সেটাই কেনা হচ্ছে না। অথচ ডায়ালাইসিস বিভাগ থেকে প্রতি মাসে আয় হয় তিন লাখ টাকারও বেশি।

About admin

Check Also

হাটহাজারীতে বাস-অটোরিকশা মুখোমুখী সংঘর্ষে নিহত ২

তালহা চৌধুরী রুদ্র,নিজস্ব প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারীতে যাত্রীবাহী বাস-অটোরিকশা মুখোমুখী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এঘটনায় আরও …

অবশেষে সুমন হত্যায় মামলা, প্রধান আসামি রুবেল

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারে গিয়ে হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়া নিহতের ঘটনায় …

পটুয়াখালীতে প্রস্তুত ৭৩৮টি আশ্রয় কেন্দ্র

সম্ভাব‌্য ঘূ‌র্ণিঝড় রেমাল মোকা‌বেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তু‌তিমূলক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয়েছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *