শনিবার , জুন ১৫ ২০২৪
Home / সারা দেশ / অবশেষে মেডিকেলে ভর্তির স্বপ্নপূরণ হলো রায়হানের

অবশেষে মেডিকেলে ভর্তির স্বপ্নপূরণ হলো রায়হানের

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারী উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরহাট মজারটারী এলাকার মোঃ নিরাশা মিয়ার ছেলে মোঃ রায়হান মিয়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নেয়।সে মেধা তালিকায় ৩৪২৮তম স্থান অধিকার করে যশোর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও শুধুমাত্র অর্থাভাবে ভর্তি হতে পারছে না। দারিদ্রতার কারণে সুযোগ পেয়েও চিকিৎসক হওয়া নিয়ে চিন্তায় পড়েন তার বাবা-মা। রায়হানের চোখে-মুখে নেমে আসে হতাশা। এমন সময়ে বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর বদলে যায় দিন। মেধাবী এ ছাত্রের স্বপ্ন পূরণে তার পাশে এসে দাঁড়ায় সুমন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী নিউ ইয়র্ক স্টেট যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক এইচ এম রহিমুজ্জামান সুমন ও মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন। অবশেষে মেডিকেলে ভর্তির স্বপ্ন পূরণ হলো রায়হানের।
শুক্রবার সকালে উপজেলার সামছপাড়া এলাকায় এইচ এম রহিমুজ্জামান সুমনের বাড়ীতে রায়হানের হাতে মেডিকেল কলেজে ভর্তি বাবদ নগদ ২৫হাজার টাকা তুলে দেন সুমন ফাউন্ডেশনের আহŸায়ক(বাংলাদেশ)এ আর নুরুজ্জামান বকুল। এসময় উপস্থিত ছিলেন রায়হানের বাবা নিরাশা মিয়া,প্রেসক্লাব সভাপতি গোলাম মাহবুব,যুগের খবর সম্পাদক এসএম নুরুল আমিন সরকার প্রমুখ। রায়হান মিয়ার মেডিকেল কলেজে পড়ার জন্য অন্যান্য খরচ মাসিক বৃত্তি হিসাবে প্রদানের প্রতিশ্রæতি দেন মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড.চন্দ্র নাথ।
আগামী ২২ থেকে ৩১ মে পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলবে মেডিকেল কলেজে। এর মধ্যে যশোর মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম চলবে ২৩-২৫ মে। সে মোতাবেক আগামী ২৩ তারিখে ওই মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হচ্ছে রায়হান মিয়া। রায়হানের বাবা নিরাশা মিয়া কৃতজ্ঞতা জানিয়েছেন সুমন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী এইচ এম রহিমুজ্জামান সুমন,আহŸায়ক এ আর নুরুজ্জামান বকুল ও মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড.চন্দ্র নাথকে। তিনি আরও জানান, ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ পাওয়া গেল এবং আমার ছেলের পড়াশুনার জন্য বই কেনা এবং অন্যান্য খরচের দায়িত্ব নিয়েছেন মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড.চন্দ্র নাথ। সবার সহযোগিতায় লেখা-পড়া শেষ করে রায়হান মিয়া চিকিৎসক হয়ে সমাজের মানুষের সেবা করবে সেই প্রত্যাশা রায়হানের বাবার।

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *