শুক্রবার , মে ১৭ ২০২৪
Home / স্বাস্থ্য / করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়ালো

করোনায় মৃত্যু ৩৫ লাখ ছাড়ালো

মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে গোটাবিশ্ব এখন তটস্থ। টিকা কার্যক্রম চললেও থেমে নেই মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ১২ হাজার ৮শ ৫৮ জন। আগের ২৪ ঘণ্টায় যা ছিল ৮ হাজার ৯৪২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৪৭ হাজার ৭৫৪ জন, আগের ২৪ ঘণ্টায় যা ছিল ৪ লাখ ৪৫ হাজার ৩৩৬ জন।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৬ কোটি ৮৫ লাখ ৩৫ হাজার ১৩৭। যাদের মধ্যে মারা গেছে ৩৫ লাখ ৪৬ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ১ লাখ ৭১ হাজার ৩০২ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৪৮ লাখ ৬৩ হাজার ৭৮৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২২ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৬৬৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ১৮৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ২০৮ জনের। চিকিৎসাধীন ৫৭ লাখ ৩৫ হাজার ৫৩৯ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায়ও প্রাণহানি ঘটেছে ৪ হাজার ১৭২ জনের। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ২ লাখ ৮ হাজার ৮৮৬ জন। যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৩৮২ জনে। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ১১ হাজার ৪২১ জনের। চিকিৎসাধীন ২৫ লাখ ১ হাজার ৬৬২ জন।

তালিকার তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৮ জনের এবং শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৪৫ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ২২৪ আর মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ৯৮১। চিকিৎসাধীন ১০ লাখ ৯৫ হাজার ৪২৫ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার ৪শ।

About admin

Check Also

কাউনিয়ায় কীটনাশক পানে যুবতীর আত্মহত্যা

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধঃ কাউনিয়ায় কীটনাশক পান করে গীতা রাণী (১৮) নামের এক যুবতী …

চিলমারীতে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

এস,এম হামীম সরকার নিরব, স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের চিলমারীতে’ চিলমারী সোশ্যাল সার্ভিস ইয়ুথ অর্গানিজশন (সিএসএসওয়াইও) স্বেচ্ছাসেবী …

কুড়িগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের কমিটি গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি : স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) এর কুড়িগ্রাম জেলা শাখার কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *